Joy Banerjee: ‘তৃণমূলে যোগ দিতে চেয়ে আবেদন করেছিলাম, গোয়ার ভোট মিটলে যোগদান’, দাবি বিজেপিত্যাগী জয়ের

BJP: ২০১৪ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়। এরপর বঙ্গ বিজেপি বিভিন্ন দায়িত্বও দিয়েছিল তাঁকে। নির্বাচনে প্রার্থী হন।

Joy Banerjee: 'তৃণমূলে যোগ দিতে চেয়ে আবেদন করেছিলাম, গোয়ার ভোট মিটলে যোগদান', দাবি বিজেপিত্যাগী জয়ের
সল্টলেকে জয় বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 9:09 PM

কলকাতা: তৃণমূলে যোগ দিতে চেয়ে আবেদন করেছিলেন জয় বন্দ্যোপাধ্যায় (Joy Banerjee)। গোয়ার ভোট মিটতেই সেই আবেদন মঞ্জুর হবে বলে আশাবাদী তিনি। শনিবার সল্টলেকে রাজ্য তৃণমূলের ওবিসি সেলের ভাইস প্রেসিডেন্ট রাজু ঘোষের সঙ্গে দেখা করেন তিনি। সেখান থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের কাছে এমনটাই জানিয়েছেন জয়। তাঁর দাবি, গত ৬ নভেম্বর প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে তিনি জানিয়েছিলেন বিজেপি (BJP) ছেড়ে দিচ্ছেন। এদিন বিজেপির বিরুদ্ধে একরাশ অভিমান উগরে দিয়ে জয় বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি খুব অসুস্থ হয়েছিলেন কিছুদিন আগে। আইসিইউয়ে ভর্তি ছিলেন। সেখানে দলের কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেনি। এরপর থেকেই তাঁর বিজেপির প্রতি মন উঠতে শুরু করে বলে দাবি করেন জয়।

এদিন সল্টলেকে জয় বন্দ্যোপাধ্যায় বলেন, “গত ৬ নভেম্বরই আমি প্রধানমন্ত্রীজীকে চিঠি দিয়ে জানিয়েছিলাম বিজেপি থেকে সরে যাচ্ছি। যে দল মানুষের সঙ্গে আছে, মানুষ যার সঙ্গে আছে এবং মানুষ দু’হাত তুলে যে দলকে আশীর্বাদ করেছে আমি তাদের সঙ্গে। আমি ছোট থেকেই মানুষের সঙ্গে। সিনেমাটাও মানুষকে নিয়ে, রাজনীতিটাও মানুষকে নিয়ে। সেই জন্য মানুষ যার সঙ্গে আমি তার সঙ্গে থাকব ঠিক করি। সেইমতো আমি তৃণমূলে আবেদন করেছিলাম। এখানে সিস্টেমটা হচ্ছে আবেদন করতে হয়। সেটা ওনারা দেখেছেন। আজ আমাকে রাজু ঘোষ ডেকেছিলেন। উনি সব বড় জয়েনিংগুলো দেখেন। ১২ ফেব্রুয়ারি গোয়ার ভোট। তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্ব খুবই ব্যস্ত। ওরা ১২ তারিখের পর ফিরবে। ১৪ তারিখের পর আমাকে একটা জয়েনিং ডেট দেওয়া হবে।”

একইসঙ্গে জয় বন্দ্যোপাধ্যায় দাবি করেন, “যেভাবে একুশের ভোট হল তা দেখে আমি তাজ্জব। ঝাড়খণ্ড, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ থেকে অবাঙালি নেতাদের এনে বাংলা জয় করবে। বাংলা জয় করা এত সোজা নয়। এখানকার কৃষ্টি, সংস্কৃতি আলাদা। বাঙালির আত্মাভিমানে লেগেছে। আমার স্পষ্ট কথা, বিজেপি ভাল লাগেনি ছেড়ে দিয়েছি। ভবিষ্যতে তৃণমূলের সঙ্গে যুক্ত হচ্ছি। এ বিজেপি করা যায় না। এ বিজেপি বাঙালির বন্ধু নয়।”

২০১৪ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়। এরপর বঙ্গ বিজেপি বিভিন্ন দায়িত্বও দিয়েছিল তাঁকে। নির্বাচনে প্রার্থী হন। কিন্তু কোনও ভোটই জিততে পারেননি তিনি। তবে ভোট প্রচারে বেরিয়ে তৃণমূলের বিরুদ্ধে বিষোদগার করেছিলেন প্রাণ ভরে। একুশের বিধানসভা ভোটে টিকিট পেতে পারেন বলেও শোনা গিয়েছিল বিভিন্ন মহলে। কিন্তু শেষ অবধি তা আর দেওয়া হয়নি জয়কে। এরপর থেকেই বিজেপি নিয়ে নানা সময় নানা মন্তব্য করেছেন প্রকাশ্যে।

এদিন জয় বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি নরেন্দ্র মোদীজীকে দেখে বিজেপিতে এসেছিলাম। ওনাকে আদর্শ করে রাজনীতিতে নামি। কিন্তু আমার অসুস্থতার পর কেউ খোঁজ নিল না। খুব খারাপ লেগেছে আমার। বিপদে যখন দল পাশেই থাকল না সে দল করার মানে কী!”

আরও পড়ুন: Covid Bulletine: পাঁচের ঘরে নেমে এল দৈনিক পজিটিভিটি রেট, ধীরে ধীরে লাগাম সংক্রমণে