Junior Doctors: ‘প্রয়োজনে দিল্লি যাব’, জুনিয়র ডাক্তাররা বোঝালেন রোগী-ডাক্তার একই পক্ষ

Junior Doctors: মঞ্চেই তাঁরা স্পষ্ট জানান, আন্দোলনের পথ থেকে সরবেন না তিনি, প্রয়োজনে দিল্লি পর্যন্ত যাবেন। দেবাশিস হালদার আরও মনে করিয়ে দিয়েছেন, তাঁরা কোনও নতুন দাবি করছেন না।

Junior Doctors: 'প্রয়োজনে দিল্লি যাব', জুনিয়র ডাক্তাররা বোঝালেন রোগী-ডাক্তার একই পক্ষ
জুনিয়র ডাক্তারদের সমাবেশImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2024 | 11:42 PM

কলকাতা: মহালয়ার দিন সকাল থেকেই একাধিক প্রতিবাদের কর্মসূচি ছিল কলকাতায়। মঙ্গলবার ‘রাত দখলে’র পর বুধবার ‘ভোর দখল’। তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের পর থেকেই বারবার প্রতিবাদ মিছিল হয়েছে শহরে। এবার দিল্লি যাওয়ার হুঁশিয়ারি দিলেন জুনিয়র ডাক্তাররা। বুধবার সন্ধ্যায় মিছিল শেষে সমাবেশে যোগ দেন জুনিয়র ডাক্তাররা।

এদিন জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার সমাবেশের মঞ্চ থেকে বলেন, আন্দোলনের পথ থেকে তাঁরা সরবেন না। এদিন তাঁরা বর্ণনা করেন, রোগী-চিকিৎসক সবাই এক পক্ষে রয়েছে। আর সরকার অন্য পক্ষে। দেবাশিস হালদারের বক্তব্য, সরকার ঠিক করুক তারা অন্য পক্ষেই থাকবে নাকি এই পক্ষকে মেনে নেবে।

মঞ্চেই তাঁরা স্পষ্ট জানান, আন্দোলনের পথ থেকে সরবেন না তিনি, প্রয়োজনে দিল্লি পর্যন্ত যাবেন। দেবাশিস হালদার আরও মনে করিয়ে দিয়েছেন, তাঁরা কোনও নতুন দাবি করছেন না। তাঁদের একটাই দাবি, তিলোত্তমা-কাণ্ডের বিচার চাই, পাশাপাশি, নিরাপত্তা নিশ্চিত করতে হবে, যাতে আরও একটি তিলোত্তমার মতো ঘটনা না ঘটে।

আরজি কর কাণ্ডে চিকিৎসকরা বারবার প্রতিবাদে পথে নেমেছেন। দীর্ঘদিন ধরে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। এরই মধ্যে সাগর দত্ত হাসপাতালে ঘটে যায় আরও একটি ঘটনা। চিকিৎসকদের ওপর হামলা হয় হাসপাতালে। এরপর নতুন করে কর্মবিরতির ডাক দেয় চিকিৎসকেরা।