লাগামছাড়া সংক্রমণ বাংলায়! আবারও কমানো হচ্ছে মেট্রোর সংখ্যা!

রাজ্যে ভয়ঙ্কর করোনা (COVID-19) পরিস্থিতি। সবদিক খেয়াল রেখেই এই সিদ্ধান্ত কর্তৃপক্ষের।

  • TV9 Bangla
  • Published On - 18:32 PM, 3 May 2021
লাগামছাড়া সংক্রমণ বাংলায়! আবারও কমানো হচ্ছে মেট্রোর সংখ্যা!
ফাইল চিত্র।

কলকাতা: করোনা (COVID-19) পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। সূত্রের খবর, আগামী বৃহস্পতিবার থেকে আরও কমতে পারে মেট্রো সংখ্যা। কাজের দিন অর্থাৎ সোম থেকে শুক্রবার ২৩৮টি মেট্রোর পরিবর্তে চালানো হতে পারে ২১৬টি। অন্যদিকে বদলাচ্ছে সময়ও।

করোনার বাড় বাড়ন্ত শুরু হতেই মেট্রোতে যাত্রী সংখ্যা কমতে শুরু করেছে। ফলে মেট্রো রেকের সংখ্যাও কমানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। মেট্রোর আধিকারিকরা বলছেন, যাত্রী কম বলেই কমানো হচ্ছে মেট্রোর রেক। এর আগে গত ২৬ এপ্রিল থেকেও বেশ কিছু মেট্রো সংখ্যা কমানো হয়েছিল। আগে ২৫৮টি মেট্রো যাতায়াত করলেও এদিন থেকে মেট্রো কমে ২৩৮টি হয়। শনিবার ও রবিবার সে সংখ্যা আরও খানিকটা কমে।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা অব্যাহত, খানুকুলে তৃণমূল কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ

সোমবার জানা গিয়েছে, ২৩৮টা থেকেও মেট্রো কমানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সকাল ৭টা ২০-এর পরিবর্তে এবার থেকে সাড়ে ৭টা দমদম থেকে প্রথম মেট্রো ছাড়া হবে। যাবে কবি সুভাষ পর্যন্ত। অন্যদিকে শেষ মেট্রো রাত ৯টা ১০-এ ছাড়া হয়। এবার কবি সুভাষ ও দমদম থেকে তা ৯টায় ছাড়া হবে। শনিবার ও রবিবার আরও কমানো হবে মেট্রো।

ইতিমধ্যেই দেখা গিয়েছে লোকাল ট্রেনের সংখ্যা কমেছে হাওড়া ও শিয়ালদহ থেকে। চালক ও গার্ড করোনা আক্রান্ত হওয়ার কারণেই ট্রেনের সংখ্যা কমিয়েছে রেল। একইভাবে মেট্রো কর্মীদের মধ্যেও করোনা আক্রান্ত হওয়ার খবর রয়েছে। ফলে সমস্ত দিক বিচার করেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। তবে যাত্রীরাও মানছেন, এখন সংক্রমণের যা পরিস্থিতি তাতে এ ধরনের পদক্ষেপ করা ছাড়া আর কোনও পথও নেই।