‘অন্যায় কাজ করলে নিরাপত্তাহীনতায় ভুগতে হয়…’, বৈশাখীকে খোঁচা রত্নার

বৈশাখীর কথায়, এর আগেও একাধিকবার প্রকাশ্যে তাঁদের হুমকি দিয়েছেন রত্না। প্রথম হুমকি দেন ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখ। বৈশাখীর দাবি অনুযায়ী, সেদিন শোভনের সঙ্গে তিনি একটি সভায় যোগ দিতে গিয়েছিলেন। সভা হয়েছিল পর্ণশ্রীর রবীন্দ্রনগর বাসস্ট্যান্ড এলাকায়।

'অন্যায় কাজ করলে নিরাপত্তাহীনতায় ভুগতে হয়...', বৈশাখীকে খোঁচা রত্নার
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 17, 2021 | 1:30 PM

কলকাতা: ল্যাম্প পোস্টে বেঁধে আমাকে পেটানোর হুমকি দিচ্ছেন বেহালা পূর্বের তৃণমূল বিধায়ক রত্না ভট্টাচার্য (Ratna Chatterjee)। এবার লালবাজারে গিয়ে নগরপালকে লিখিত অভিযোগ দায়ের করেছেন শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)। এবার পাল্টা বললেন রত্না চট্টোপাধ্যায়। তিনি বলেন, “অন্যায় কাজ করলে নিরাপত্তাহীনতায় ভুগতে হয়। আমি কাউকে কোনও হুমকি দিইনি। মুখ থাকতে হাতে কেন?”

বৈশাখী তাঁর অভিযোগপত্রে লিখেছেন, “সম্প্রতি একটি ডিজিট্যাল সংবাদমাধ্যমে (নাম উল্লেখ করেছেন তিনি) রত্না চট্টোপাধ্যায় আমাকে আর আমার স্বামীকে ল্যাম্পপোস্টে বেঁধে পেটানো হবে বলে হুমকি দিয়েছেন। উনি তো কোনও সাধারণ মানুষ নন। উনি এখন একজন বিধায়ক। ওঁর প্রভাব-প্রতিপত্তি আছে। তাই আমি আতঙ্কিত। আমাদের নিরাপত্তার প্রয়োজন রয়েছে।” এক্ষেত্রে অভিযোগপত্রে আরও বেশ কয়েকটি ঘটনার কথা উল্লেখ করেন বৈশাখী।

বৈশাখীর কথায়, এর আগেও একাধিকবার প্রকাশ্যে তাঁদের হুমকি দিয়েছেন রত্না। প্রথম হুমকি দেন ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখ। বৈশাখীর দাবি অনুযায়ী, সেদিন শোভনের সঙ্গে তিনি একটি সভায় যোগ দিতে গিয়েছিলেন। সভা হয়েছিল পর্ণশ্রীর রবীন্দ্রনগর বাসস্ট্যান্ড এলাকায়। সেদিন তাঁদের গাড়িতে হামলা হয়েছিল। তিনি গুরুতর আহতও হয়েছিলেন। সেই ঘটনার পিছনেও রত্নার হাত রয়েছে বলে অভিযোগ করেন তিনি।

বৈশাখীর দাবি অনুযায়ী, সেসময়ই নাকি রত্না তাঁদের হুমকি দিয়েছিলেন, ‘পর্ণশ্রীতে আর একবার ঢুকলে দেখে নেবো…’। তাঁর বক্তব্য, সেসময় রত্না ভট্টাচার্য কেবল একজন তৃণমূল নেতা-কর্মী ছিলেন। তাই সেই হুমকিতে বিশেষ আমল দেননি তিনি। কিন্তু এখন রত্না ভট্টাচার্য বিধায়ক, ক্ষমতাসম্পন্ন। তাই আতঙ্কিত বৈশাখী। রত্নার বিরুদ্ধে খুনের হুমকি দেওয়ারও অভিযোগ তুলেছেন বৈশাখী।

পাশাপাশি নগরপালকে লেখা চিঠিতে তিনি এও জানান, সেদিনও তিনি অভিযোগ জানিয়ে নিরাপত্তার দাবি জানিয়েছিলেন। কিন্তু এখনও পুলিশের তরফে তাঁদের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হয়নি। বৈশাখীর কথায়, “আমি এতে খুবই আতঙ্কিত, ভয়ে রয়েছি।”

 Baishakhi Banerjee Complained against Ratna Chatterjee to Police Commissioner

নগরপালের কাছে চিঠি বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের

তারপরই ২০২১ সালের ১৩ জুনের কথা অভিযোগ পত্রে উল্লেখ করেন বৈশাখী। সেদিন নাকি রত্না ভট্টাচার্য একটি ডিজিট্যাল সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে প্রকাশ্যে বৈশাখী ও তাঁর স্বামীকে ল্যাম্পপোস্টে বেঁধে পেটানোর হুমকি দিয়েছিলেন। গোটা বিষয়টি উল্লেখ করে নগরপালের কাছে নিরাপত্তা চেয়েছেন বৈশাখী।

মঙ্গলবার মধ্যরাতের একটি পোস্টের পর বুধবার থেকে নতুন করে আলোচনার শীর্ষে উঠে আসেন শোভন-বৈশাখী। বন্ধু শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে নাম জুড়লেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সঙ্গে দাবি করেছেন উইলে তাঁকেই পাওয়ার অফ অ্যাটর্নি দিয়েছেন শোভন।

আরও পড়ুন: ‘ল্যাম্পপোস্টে বেঁধে আমাকে পেটানোর হুমকি দিচ্ছেন রত্না’, রাত পোহাতেই বৈশাখী ভুগছেন রত্না-ফোবিয়ায়!

বৈশাখী যখন নিজের নামের সঙ্গে শোভনের নাম জুড়ে ঝড় তুলেছেন ভার্চুয়াল দুনিয়ায়, তখন গ্যাক্সোবেবি আর ডামি জামাই- কটাক্ষ টুইটে সকালে হইচই ফেলে দিয়েছিলেন কুণাল ঘোষ। সঙ্গে আবার ফুলটুসি খোঁচাও। শোভন-বৈশাখীর বন্ধুত্ব রাজ্য রাজনীতিতে তোলপাড় ফেলেছে।