Subrata Mukherjee Health Update: আপাতত স্থিতিশীল সুব্রত মুখোপাধ্যায়, সকালেই বৈঠকে বসছে মেডিক্যাল বোর্ড

Subrata Mukherjee: সুব্রত মুখোপাধ্যায়ের উচ্চ রক্তচাপ, ডায়াবিটিসের পাশাপাশি সিওপিডির সমস্যা রয়েছে। রবিবার হঠাৎই নিঃশ্বাস নিতে সমস্যা হয় সুব্রতবাবুর।

Subrata Mukherjee Health Update: আপাতত স্থিতিশীল সুব্রত মুখোপাধ্যায়, সকালেই বৈঠকে বসছে মেডিক্যাল বোর্ড
প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়। ফাইল চিত্র।

কলকাতা: আপাতত স্থিতিশীল রয়েছেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন সুব্রতবাবু। হাসপাতাল সূত্রে খবর, সোমবার রাতে আর নতুন করে তাঁর শারীরিক অবস্থার কোনও অবনতি হয়নি। হৃদরোগের পাশাপাশি উচ্চ রক্তচাপ এবং ডায়াবিটিস রয়েছে বর্ষীয়ান এই নেতার। তবে আপাতত বাইপ্যাপেই রাখা হয়েছে তাঁকে। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় ছয় সদস্যের মেডিক্যাল বোর্ড বৈঠকে বসবে।

সুব্রত মুখোপাধ্যায়ের উচ্চ রক্তচাপ, ডায়াবিটিসের পাশাপাশি সিওপিডির সমস্যা রয়েছে। রবিবার হঠাৎই নিঃশ্বাস নিতে সমস্যা হয় সুব্রতবাবুর। এরপরই কোনও রকম ঝুঁকি না নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। রবিবার উডবার্নে ভর্তি হন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এসএসকেএম হাসপাতালের এমএসভিপি পীযুশ রায় জানান, মন্ত্রীর হার্টের সমস্যা ছিল। সঙ্গে সিওপিডি, সুগার। বয়সও ৭৫ বছর। তাই সোমবার তাঁকে আইসিসিইউয়ে স্থানান্তরিত করা হয়।

পাশাপাশি সুব্রত মুখোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির পর্যবেক্ষণে একটি মেডিক্যাল বোর্ডও তৈরি করা হয় এসএসকেএম হাসপাতালে। সেই বোর্ডের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। ছয় সদস্যর মেডিক্যাল বোর্ডে কার্ডিওলজির বিভাগীয় প্রধান সরোজ মণ্ডল রয়েছেন। সঙ্গে সিসিইউ স্পেশালিস্ট, মেডিসিন, রেসপিরেটরি মেডিসিন, এন্ডোক্রিনোলজি, নেফ্রোলজির বিশেষজ্ঞ নিয়ে বোর্ড। সকলেই সকালে দেখেছেন। সেই অনুযায়ী চিকিৎসা শুরু হয়েছে। বিকেলেও তাঁরা প্রত্যেকেই রিভিউ করেন। সেই মতোই ওষুধ ও অন্যান্য চিকিৎসা চলছে।

হাসপাতাল সূত্রে খবর, সোমবার রাতে নতুন করে সুব্রত মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়নি। ভালই ঘুম হয়েছে তাঁর। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় ছয় সদস্যের মেডিক্যাল বোর্ড বৈঠক করবে। সেই বৈঠকে মন্ত্রীর শারীরিক অবস্থা পর্যালোচনা করে পরবর্তী চিকিৎসা পদ্ধতি স্থির করা হবে। এসএসকেএম সূত্রে জানা গিয়েছে, ছয় সদস্যের মেডিক্যাল বোর্ডে কার্ডিওলজির সরোজ মণ্ডল ছাড়াও রয়েছেন সিসিইউ স্পেশালিস্ট অসীম কুণ্ডু, মেডিসিন বিশেষজ্ঞ সৌমিত্র ঘোষ, রেসপিরেটরি মেডিসিন স্পেশালিস্ট সোমনাথ কুণ্ডু, এন্ডোক্রিনোলজি স্পেশালিস্ট সুজয় ঘোষ এবং নেফ্রোলজি স্পেশালিস্ট অর্পিতা রায় চৌধুরী।

আরও পড়ুন: Nigh Curfew Violation: রাত বাড়লেই হিড়িক পড়ছে রাস্তায় ঘোরার, আইন ভাঙায় ৬৩ জনকে গ্রেফতার

Click on your DTH Provider to Add TV9 Bangla