Rain Forecast: আরও বাড়বে বৃষ্টি, ভিজবে কোন কোন জেলা, কী বলছে আবহাওয়া দফতর

Rain Forecast: শুক্রবার ভারী বৃষ্টির দেখা মিললেও শনিবার কিন্তু দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট কিছুটা কমবে। তবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে থাকবে। ১৪ তারিখ দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে ভাল বৃষ্টির সম্ভাবনা থাকছে।

Rain Forecast: আরও বাড়বে বৃষ্টি, ভিজবে কোন কোন জেলা, কী বলছে আবহাওয়া দফতর
কী বলছে হাওয়া অফিস? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2024 | 5:57 PM

কলকাতা: বৃষ্টির পূর্বাভাস ছিলই। সকাল থেকেই মুখভার কলকাতার আকাশের। বৃষ্টিও হয়েছে দফায় দফায়। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তর-পশ্চিম দিক থেকে এবং বঙ্গোপসাগর থেকে আসছে হাওয়া। দু-দিক থেকে আসা দুই হাওয়ার দাপটের জোড়া ফলার ফলেই ভোর রাত থেকে সকাল পর্যন্ত চলেছে বৃষ্টি। এই সপ্তাহের আবহাওয়া মোটের উপর একইরকম থাকবে বলে জানা যাচ্ছে। তবে বৃষ্টির পরিমাণের ক্ষেত্রে কম-বেশি দেখা যাবে। এদিন গোটা বাংলাতেই মোটের উপর ভারী বৃষ্টি হবে। 

শুক্রবার ভারী বৃষ্টির দেখা মিললেও শনিবার কিন্তু দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট কিছুটা কমবে। তবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে থাকবে। ১৪ তারিখ দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে ভাল বৃষ্টির সম্ভাবনা থাকছে। পাশাপাশি পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।

তবে শনিবার ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। সবথেকে বেশি বৃষ্টি হতে পারে উপরের ৫ জেলাতে। বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। ১৫ তারিখ উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার, এই তিনটি জেলাতে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। ১৬ তারিখ উত্তরবঙ্গের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। ১৭ ও ১৮ তারিখে গোটা বাংলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।