Nabanna Abhijaan: ‘ধর্ষক-খুনি হলেও নীল সাদা আঁচলের তলায় তোমাকে সুরক্ষা দেওয়া হবে, এই সিস্টেম বদলাবে’

Nabanna Abhijaan: "শান্তিপূর্ণ মিছিলের ওপরে বলপ্রয়োগ করতে পারবে না, সেটা সুপ্রিম কোর্ট বলেছে। পুলিশের যে কর্তা বলছেন, তিনি সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির ওপরের পদমর্যাদার হলে তিনি পারবেন।"

Nabanna Abhijaan: 'ধর্ষক-খুনি হলেও নীল সাদা আঁচলের তলায় তোমাকে সুরক্ষা দেওয়া হবে, এই সিস্টেম বদলাবে'
আন্দোলনে ভাস্কর ঘোষ (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2024 | 3:03 PM

কলকাতা: নবান্ন অভিযানে সঙ্গে যোগ দেন সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনকারীরা। ডিএ-এর দাবিতে যাঁরা দীর্ঘদিন রাজপথে বসেছিলেন। সেই সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ ও তাঁর সহযোগীরাও পথে নেমেছেন। হাওড়ায় পুলিশি বাধার মুখে পড়েন তাঁরা। সামনে তখন চলছে জল কামান। আন্দোলনকারীদের দমাতে দফায় দফায় টিয়ার গ্যাসের সেল ফাটাচ্ছে পুলিশ। তার মধ্যে রাস্তাতেই বসে পড়েন ভাস্করা। পুলিশের তরফ থেকে তাঁদের ১০ মিনিটের সময়সীমা দেওয়া হয়। বলা হয়, অবস্থান না তুললে কড়া পদক্ষেপ করা হবে। এই পরিস্থিতিতে ভাস্কর ঘোষ বলেন, “শান্তিপূর্ণ মিছিলের ওপরে বলপ্রয়োগ করতে পারবে না, সেটা সুপ্রিম কোর্ট বলেছে। পুলিশের যে কর্তা বলছেন, তিনি সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির ওপরের পদমর্যাদার হলে তিনি পারবেন।”

কথা বলার মাঝেই আচমকা আন্দোলনকারীদের দিকে উড়ে আসে পাথর। কিন্তু কারা পাথর ছুড়ছেন? ভাস্কর বললেন, “পুলিশই লোক রেখেছে ওখানে। পুলিশের লোক ওঁরা। ওঁরা শুধু মাথায় রাখুন, সুপ্রিম কোর্টে আমাদের আইনজীবীরা বসে রয়েছেন। সব ছবিতে ধরা পড়ছে। আদালত অবমাননার মামলাটা হবে। যতক্ষণ না দাবি আদায় হচ্ছে, আন্দোলন চলবে।” তাঁর বিস্ফোরক উক্তি, “এই যে সিস্টেমটা তৈরি করেছে, ধর্ষক-খুনি হলেও নীল সাদা আঁচলের তলায় তোমাকে সুরক্ষা দেওয়া হবে, এই ব্যবস্থার বদল হবে।”

এই খবরটিও পড়ুন