১৫ টা স্টিচের পরও পড়ছে কাঁচা রক্ত, চোখ ফুলে বেরিয়ে আসছে… রিক্সার ধাক্কায় এমন হল কীভাবে? বৃদ্ধের মৃত্যু ঘিরে বাড়ছে রহস্য

Death Mystery in Salt Lake: পরিবারের সদস্যরা তাঁকে দেখতে গিয়ে দেখেন, বৃদ্ধের শরীরে একাধিক আঘাতের চিহ্ন, চোখ ফুলে গিয়েছে, বাম চোয়ালে আঘাত, হাঁটুর নীচে উভয় হাড়ে আঘাত, মাথার পিছনেও গুরুতর আঘাত।

১৫ টা স্টিচের পরও পড়ছে কাঁচা রক্ত, চোখ ফুলে বেরিয়ে আসছে... রিক্সার ধাক্কায় এমন হল কীভাবে? বৃদ্ধের মৃত্যু ঘিরে বাড়ছে রহস্য
সল্টলেকে বৃদ্ধের মৃত্যুImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2024 | 1:42 PM

কলকাতা: নিছকই দুর্ঘটনা! নাকি পিছনে রয়েছে অন্য কোনও ঘটনা? সল্টলেকে এক বৃদ্ধের মৃত্যুতে উঠছে এমনই প্রশ্ন। গত ২১ জুলাই বোনের বাড়ি যাওয়ার সময় আহত হন শুভাশিস চৌধুরী নামে এক বৃদ্ধ। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসাও চলে। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো সম্ভব হয়নি তাঁকে। পরিবারের দাবি, বৃদ্ধের আঘাত বলে দিচ্ছে, মৃত্যুটা নিছক কোনও দুর্ঘটনা নয়। পুলিশ কোনও সত্যি ঢাকা দেওয়া চেষ্টা করছে? এমন প্রশ্নও তুলছে বৃদ্ধের পরিবার। পরিবারের পক্ষ থেকে মারধরের অভিযোগ তুলে মামলা দায়ের করা হয়েছে, বিধাননগর উত্তর থানায়।

ঘটনার সূত্রপাত গত ২১ জুলাই। ওই দিন বিকেলে ৬৭ বছরের বৃদ্ধ শুভাশিস চৌধুরী সল্টলেকের বিডি ব্লকে তাঁর বোনের বাড়িতে যাচ্ছিলেন। ঠিক সেই সময় আহত হন তিনি। খবর যায় বোনের বাড়িতে। বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে নীলরতন সরকার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ, শনিবার সকালে এসএসকেএমে নিয়ে যাওয়ার সময় মৃত্যু হয় বৃদ্ধের। পরিবারকে পুলিশ জানায় ই রিক্সার ধাক্কায় ওই ঘটনা ঘটেছে।

পরিবারের সদস্যরা তাঁকে দেখতে গিয়ে দেখেন, বৃদ্ধের শরীরে একাধিক আঘাতের চিহ্ন, চোখ ফুলে গিয়েছে, বাম চোয়ালে আঘাত, হাঁটুর নীচে উভয় হাড়ে আঘাত, মাথার পিছনেও গুরুতর আঘাত। বৃদ্ধের বোন বলেন, “১৫টি সেলাই পড়েছিল মাথায়। তারপরও গিয়ে দেখি কাঁচা কাঁচা রক্ত পড়ছে।” পরিবারের প্রশ্ন, সামনে থেকে একটি ই রিকশা ধাক্কা মারলে মাথার পিছনে কীভাবে চোট লাগে? পরিবারের সন্দেহ, ছিনতাইয়ের উদ্দেশে অনেকে মিলিয়ে পিটিয়েছিল ওই বৃদ্ধকে।

বিধাননগর উত্তর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট পাওয়ার পরই বোঝা যাবে মৃত্যুর সঠিক কারণ কী। বৃদ্ধের পরিবার আরও জানিয়েছে যে ওই এলাকায় সিসিটিভি থাকলেও পুলিশ জানিয়েছে যে ফুটেজ অস্পষ্ট, ফলে বোঝা যাচ্ছে না, ঠিক কী হয়েছে।

শুভাশিসবাবুর মৃত্যুর ঘটনায় বিধাননগর পুলিশ কমিশনারেটের এক কর্তার বক্তব্য, “পরিবারের সদস্যদের অভিযোগের ভিত্তিতে নির্দিষ্ট ধারায় মামলার রুজু করে অভিযুক্ত রিকশা চালককে গ্রেফতার করা হয়েছে। তাঁর রিক্সাটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনার কোনও সিসিটিভি ফুটেজ পাওয়া যায়নি। তবে দুজন প্রত্যক্ষদর্শীর সঙ্গে আমরা কথা বলা হয়েছে, যাঁরা ওই রিক্সার পিছনে অ্যাপ ক্যাব চালিয়ে যাচ্ছিলেন। তাঁদের দেওয়া বর্ণনা অনুযায়ী দুর্ঘটনা বলেই মনে হচ্ছে।”