TET Admit Viral: টেট পরীক্ষার সিট পড়েছে লাহোর ও দুবাইয়ে? ভাইরাল অ্যাডমিট কার্ড নিয়ে যা বলল পর্ষদ

Primary TET: ডিএলএডে প্রশ্নপত্র থেকে প্রাথমিকের নিয়োগ, নানা ইস্যুতে কার্যত জেরবার প্রাথমিক শিক্ষা পর্ষদ।

TET Admit Viral: টেট পরীক্ষার সিট পড়েছে লাহোর ও দুবাইয়ে? ভাইরাল অ্যাডমিট কার্ড নিয়ে যা বলল পর্ষদ
ভাইরাল হওয়া অ্যাডমিট কার্ড
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 11:27 PM

কলকাতা: পাঁচ বছর পর টেট পরীক্ষা হচ্ছে। পরীক্ষার্থীদের দীর্ঘদিনের অপেক্ষা শেষ হচ্ছে। সেই টেট দিতে কি পাড়ি দিতে হবে ভিনদেশে? যেতে হতে পারে পাকিস্তানেও? এমন প্রশ্নের মুখেই পড়তে হল পর্ষদকে। ডিএলএডে প্রশ্নপত্র থেকে প্রাথমিকের নিয়োগ, নানা ইস্যুতে কার্যত জেরবার প্রাথমিক শিক্ষা পর্ষদ। বারবার সাংবাদিক বৈঠক করে নানা প্রশ্নে সাফাই দিতে হয়েছে পর্ষদ সভাপতি গৌতম পালকে। এরই মধ্যে আরও এক বিভ্রাট! ঠিক যেমন ডিএলএডের প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করতে দেখা গিয়েছে, তেমনই প্রাথমিকের টেট পরীক্ষার অ্যাডমিট প্রকাশ হওয়ার পরই এমন কয়েকটা অ্যাডমিট চোখে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। অ্যাডমিট কার্ডগুলির সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

একটি অ্যাডমিটে দেখা যাচ্ছে পরীক্ষার্থীর নাম অয়ন কোলে। তাঁর পরীক্ষাকেন্দ্রের জায়গায় লেখা এইচসিটি কলেজ মেন, দুবাই, নীচে লেখা ইউএই। অর্থাৎ অ্যাডমিট অনুযায়ী দুবাইয়ের ঠিকানায় পরীক্ষা দিতে হবে ওই প্রার্থীকে। আরও একটি অ্যাডমিট কার্ডের ছবিও ভাইরাল হয়েছে। সেখানে পরীক্ষার্থীর নাম রমেশ মুদি। পরীক্ষাকেন্দ্রের জায়গায় লেখা, ইউনিভার্সিটি অব দ্য পাঞ্জাব, লাহোর, পাকিস্তান।

তবে এই সব অ্যাডমিট কার্ডের যে কোনও অস্তিত্ব নেই, তেমনটাই জানানো হয়েছে পর্ষদের তরফে। পর্ষদের উপসচিব পার্থ কর্মকার জানিয়েছেন, এই সব অ্যাডমিট কার্ড ভুয়ো। তাঁরা খতিয়ে দেখেছেন। এমন নামে কোনও পরীক্ষার্থী আদৌ আছে কি না, তা তাঁদের জানা নেই। পরে এই নিয়ে পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়। যেখানে বলা হয়, টেট নিয়ে বিভ্রান্তি ছড়াতে এবং প্রাথমিক শিক্ষা পর্ষদকে বদনাম করতে এই ধরনের ভুয়ো অ্যাডমিট কার্ড সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হচ্ছে। ভবিষ্যতে এই ধরনের কাজ হলে অভিযুক্তদের বিরুদ্ধে তারা ব্যবস্থা নেবে বলেও পর্ষদের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, টেট পরীক্ষার্থীর তালিকা প্রকাশের পর দেখা যায়, তাতে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষের নাম। সেই তালিকা নিয়েও রীতিমতো হইচই হয়েছিল। পরে অবশ্য পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, এই সব নাম বললে যে সব ব্যক্তিত্বের কথা মনে আসে, তাঁদের সঙ্গে এই তালিকার কোনও যোগ নেই। পরে ওই সব প্রার্থীদের বাবার নাম ও ফোন নম্বরও প্রকাশ করে পর্ষদ।