‘হিংসুটে দৈত্য,’ আলাপনের পাশে থেকে কেন্দ্রকে তীব্র কটাক্ষ মমতার

"গায়ের জোরে ওরা নিজেদের স্বার্থপর দৈত্য ভাবছে। রাজীব গান্ধীরও ৪০০-র বেশি সংখ্যা ছিল। তিনি তো এমন করেননি!''

'হিংসুটে দৈত্য,' আলাপনের পাশে থেকে কেন্দ্রকে তীব্র কটাক্ষ মমতার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 7:31 PM

কলকাতা: রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Banerjee) জবাবে সন্তুষ্ট নয় কেন্দ্রীয় সরকার। বিপর্যয় মোকাবিলা আইনের আওতায় তাঁর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, সেটা জানতে চেয়ে শো-কজ করা হয়েছে। তৃতীয়বার আলাপনের কাছে এই জবাবদিহি প্রসঙ্গে মোদী সরকারকে ‘সেলফিস জায়ান্ট’ বলে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে প্রাক্তন মুখ্যসচিবকে দেওয়া কেন্দ্রের চিঠি প্রসঙ্গে মমতা বলেন, “আলাপন সৎ, কমপিটেন্ট অফিসার। তিনি নিজেই সিদ্ধান্ত নিতে পারবেন। আমাদের সরকার তাঁর পাশে আছে।” এর পর মোদী সরকারের দিকে তীব্র কটাক্ষ ছুড়ে দেন তিনি। বলেন, কেন্দ্রের এই আচরণ দায়িত্বহীনের মতো। তাঁর কথায়, “গায়ের জোরে ওরা নিজেদের স্বার্থপর দৈত্য ভাবছে। রাজীব গান্ধীরও ৪০০-র বেশি সংখ্যা ছিল। তিনি তো এমন করেননি!”

আরও পড়ুন: আলাপনের জবাবে মোটেই সন্তুষ্ট নয় কেন্দ্র, তদন্তের নির্দেশ প্রাক্তন মুখ্যসচিবের বিরুদ্ধে

১৯৮৭ ব্যাচের অবসরপ্রাপ্ত আইএএস আলাপন বন্দ্যোপাধ্যায়ের পাশে তাঁরা সবাই রয়েছেন বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “ওঁকে ওঁর ভাইয়ের মৃত্যুর কয়েকদিনের মধ্যে যেভাবে কেন্দ্র হেনস্তা করা শুরু করেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ও দেশের জন্য সারাজীবন কাজ করল আর দেশ এখন ওকে এই প্রতিদান দিচ্ছে! এটা শুধু ওর লড়াই নয় দেশের সমস্ত আইএএস এবং আইপিএস অফিসাররা ওঁর সঙ্গে আছে।’’

আরও পড়ুন: আলাপনের বিরুদ্ধে সাক্ষী দিয়েছেন কারা, চার্জ গঠন করে জানাল কেন্দ্র