Recruitment Case: ‘মন্ত্রিসভা জানত না’, অবৈধ নিয়োগ স্বীকার করে নিল রাজ্য

Recruitment Case: চিঠিতে শাসক দলের একাধির নেতার নাম ছিল। হাইকোর্ট শুনানির পর সেই নিয়োগ নিয়ে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছে। সেই মামলায় ৩১৩ জনের অবৈধ নিয়োগের কথা স্বীকার করে নিয়েছে রাজ্য সরকার।

Recruitment Case: 'মন্ত্রিসভা জানত না', অবৈধ নিয়োগ স্বীকার করে নিল রাজ্য
হাইকোর্টImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2024 | 12:40 PM

কলকাতা: জিটিএ-র শিক্ষক নিয়োগের মামলায় ইতিমধ্য়েই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এবার নিয়োগ মামলায় এবার আরও বিপাকে রাজ্য সরকার। রাজ্য ও জিটিএ ওই নিয়োগ প্রসঙ্গে যা বলছে তা পরস্পর বিরোধী। আদালতে রাজ্যে অবৈধ নিয়োগের কথা কার্যত স্বীকার করে নিয়েছে। ফলে, এই নিয়োগ নিয়েও আরও বিপাকে পড়তে পারে রাজ্য। আগেই এই মামলায় শাসক দলের নেতাদের নাম জড়িয়েছে।

অন্য একটি নিয়োগ সংক্রান্ত মামলা চলাকালীন একটি চিঠি আসে, যা থেকে জিটিএ-র শিক্ষক নিয়োগ নিয়ে অভিযোগ ওঠে। চিঠিতে শাসক দলের একাধির নেতার নাম ছিল। হাইকোর্ট শুনানির পর সেই নিয়োগ নিয়ে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছে। সেই মামলায় ৩১৩ জনের অবৈধ নিয়োগের কথা স্বীকার করে নিয়েছে রাজ্য সরকার।

রাজ্য দাবি করেছে, মন্ত্রিসভার অনুমোদন ছাড়াই হয়েছে ওই নিয়োগ। অন্যদিকে, জিটিএ-র দাবি, মন্ত্রিসভা সবটাই জানত। ফলে দু’দিকের কথা পরস্পর বিরোধী হয়ে যাচ্ছে। এই মামলায় নাম জড়িয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। এছাড়াও রয়েছে তৃণমূল নেতা তৃণাঙ্কুর ভট্টাচার্যের নাম।

হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ নির্দেশ দেওয়ার পরই ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। তবে ডিভিশন বেঞ্চেও বড়সড় ধাক্কা খেতে হয়েছে রাজ্যকে। সিঙ্গল বেঞ্চের নির্দেশই বহাল রেখেছে ডিভিশন বেঞ্চ।