Sandip Ghosh: সব সত্যি বলছেন তো সন্দীপ ঘোষ? ‘পলিগ্রাফ টেস্ট’ করাতে বলল কোর্ট

Sandip Ghosh: আরজি করের ঘটনায় শুরু থেকেই সন্দীপ ঘোষের দিকে আঙুল ওঠে। তবে তিনি পদত্যাগ করার পর স্বাস্থ্য ভবন ফের তাঁকে অধ্যক্ষ পদ দেওয়ায় বিতর্ক বাড়ে আরও।

Sandip Ghosh: সব সত্যি বলছেন তো সন্দীপ ঘোষ? 'পলিগ্রাফ টেস্ট' করাতে বলল কোর্ট
সন্দীপ ঘোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2024 | 6:12 PM

কলকাতা: আরজি কর-কাণ্ডে অভিযুক্তের ‘পলিগ্রাফ টেস্ট’ করার অনুমতি আগেই দিয়েছিল আদালত। আর এবার সেই ‘কঠিন’ পরীক্ষায় বসতে হবে আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। অভিযুক্তের মতো সন্দীপ ঘোষেরও ‘পলিগ্রাফ টেস্ট’ করাতে চায় সিবিআই। বৃহস্পতিবার সেই আবেদন মঞ্জুর করেছে শিয়ালদহ আদালত। গত কয়েকদিন ধরে দফায় দফায় সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। পুলিশও তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু করেছে। এরই মধ্যে তদন্তে নতুন মোড়।

শুধুমাত্র সন্দীপ ঘোষ নয়, আরজি করের চার পড়ুয়া ও এক সিভিক ভলান্টিয়ারেরও পলিগ্রাফ টেস্ট করা হবে। ঘটনার দিন রাতে নির্যাতিতার সঙ্গে যে চার পড়ুয়া ছিলেন, তাঁদের এই পরীক্ষা করা হবে। আর যে সিভিক ভলান্টিয়ারের পরীক্ষা করা হবে, তিনি অভিযুক্তের ঘনিষ্ঠ।

কোনও ব্যক্তি সত্যি কথা বলছেন কি না, মূলত সেটা পরীক্ষা করতেই এই পলিগ্রাফ টেস্ট। কোনও অপরাধের ঘটনায় অভিযুক্তের পরীক্ষা করা হয়। এর আগে বগটুই মামলার ক্ষেত্রেও পলিগ্রাফ টেস্ট করা হয়েছিল। আবার সেই একই পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে সন্দীপ ঘোষকে।

বৃহস্পতিবার ৪ পড়ুয়া ও সন্দীপ ঘোষকে শিয়ালদহ আদালতে নিয়ে যায় সিবিআই। আদালত আবেদন মঞ্জুর করেছে। তবে কবে পলিগ্রাফ টেস্ট করা হবে, তা এখনও ঠিক হয়নি।