Sandip Ghosh: আবার নতুন পদ পেয়ে গেলেন সন্দীপ ঘোষ, সুহৃতা পালকে পাঠানো হল বারাসতে

RG Kar Medical College: আরজি কর মেডিক্যাল কলেজ থেকে সরানোর কয়েক ঘণ্টার মধ্যে ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছিল সন্দীপ ঘোষকে। এই বিষয়ে রাজ্য সরকারকে প্রশ্নের মুখেও পড়তে হয়।

Sandip Ghosh: আবার নতুন পদ পেয়ে গেলেন সন্দীপ ঘোষ, সুহৃতা পালকে পাঠানো হল বারাসতে
সন্দীপ ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2024 | 12:51 AM

কলকাতা: ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে সন্দীপ ঘোষকে সরানোর বিজ্ঞপ্তি প্রকাশ হয় বুধবার সন্ধ্যায়। এরপরই জানা গেল, কোনও কলেজের অধ্যক্ষ পদ না পেলেও একটি নতুন পদে রাখা হচ্ছে তাঁকে। এদিকে, আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে সরিয়ে সুহৃতা পালকে পাঠানো হল বারাসত মেডিক্যাল কলেজে। বুধবার রাতেই এই বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। কার্যত চিকিৎসকদের চাপের মুখে নতিস্বীকার করেই স্বাস্থ্য ভবন এই সিদ্ধান্ত নিয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের।

সন্দীপ ঘোষের অধ্যক্ষ পদ বাতিল হলেও নতুন পদ পেয়েছেন তিনি। সেই বিজ্ঞপ্তিও প্রকাশ হয়েছে ইতিমধ্যেই। স্বাস্থ্য ভবনে ‘অফিসার অন স্পেশাল ডিউটি’ পদ পেলেন তিনি।

আরজি করের নতুন অধ্যক্ষ হলেন মানস বন্দ্যোপাধ্যায়। বারাসত মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ছিলেন তিনি। তাঁর জায়গায় অধ্যক্ষ হিসেবে বহাল করা হল সুহৃতা পালকে। সন্দীপ ঘোষ পদত্যাগ করার পর সুহৃতা পাল আরজি করে দায়িত্ব পেলেও, তাঁর স্বচ্ছতা নিয়ে প্রশ্ন ওঠে। এমনকী হাসপাতালে গিয়ে বিক্ষোভের মুখেও পড়তে হয় তাঁকে।

এই খবরটিও পড়ুন

এছাড়া, আরজি করের এম‌এসভিপি এবং ডিন অব স্টুডেন্টসের দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে বুলবুল মুখোপাধ্যায়কে। তাঁকে শুধু আরজি করের ফিজিওলজি বিভাগের অধ্যাপক হিসেবে হিসেবে রাখা হল।

এদিকে, চেস্ট মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অরুণাভ দত্ত চৌধুরীকে বদলি করে পাঠানো হল উত্তরবঙ্গে। মালদহ মেডিক্যাল কলেজের অধ্যাপক হিসেবে দায়িত্ব পেলেন তিনি। এই চেস্ট মেডিসিন বিভাগেরই চিকিৎসক তথা ছাত্রী ছিলেন নির্যাতিতা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)