গেরুয়া নামাবলীতে এই প্রথম রাজপথে! মমতা-ফিরহাদের পাড়া ঘুরে মিছিল শোভন-বৈশাখীর

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও (Baishakhi Banerjee) উপস্থিত থাকতে চলেছেন আগামিকালের মিছিলে। এছাড়াও হাজির থাকবেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়।

গেরুয়া নামাবলীতে এই প্রথম রাজপথে! মমতা-ফিরহাদের পাড়া ঘুরে মিছিল শোভন-বৈশাখীর
মমতা-ফিরহাদের পাড়া ঘুরে মিছিল শোভন-বৈশাখীর
Follow Us:
| Updated on: Jan 03, 2021 | 3:47 PM

কলকাতা: কলকাতা জ়োনের পর্যবেক্ষকের দায়িত্ব পাওয়ার পর আগামী সোমবার প্রথম বিজেপির (BJP) ব্যানারে একটি মিছিলে অংশ নিতে চলেছেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। ২০১৯-এর অগস্টে গেরুয়া নামাবলী গায়ে চাপানোর পর দলের হয়ে এটাই প্রথম কর্মসূচি হতে চলেছে কলকাতার প্রাক্তন মহানাগরিকের। শোভনের পাশে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও (Baishakhi Banerjee) উপস্থিত থাকতে চলেছেন আগামিকালের মিছিলে। এছাড়াও হাজির থাকবেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। দক্ষিণ কলকাতা থেকে শুরু হয়ে বিজেপির সদর দফতরে এসে তা শেষ হবে।

একুশের ভোটের আগে সর্বশক্তি প্রয়োগ করতে এখন থেকেই ঝাঁপাচ্ছে গেরুয়া শিবির। সেই শক্তি প্রয়োগের পুরভাগেই থাকছেন শুভেন্দু-শোভনের মত একদা তৃণমূলের প্রথম সারির নেতারা। জেলায় জেলায় প্রচারের ঝড় ইতিমধ্যেই শুভেন্দু তোলা শুরু করেছেন। এখন তৃণমূলের শক্ত ঘুঁটি দক্ষিণ কলকাতায় সিঁদ কাটার চেষ্টায় শোভনকে তুরুপের তাস করতে চাইছে বিজেপি। তা বস্তুত পরিষ্কার হয়ে গিয়েছে মিছিলের রোডম্যাপ থেকেই। যদিও শোভনের এই সক্রিয়তাকে বেশি গুরুত্ব দিতে নারাজ তৃণমূল।

আলিপুর চিড়িয়াখানার সামনে থেকে শুরু হয়ে উত্তর কলকাতার মুরলীধর সেন লেনে এসে শেষ হবে মিছিল। রাস্তায় পড়বে চেতলা, কালীঘাট ও ভবানীপুরের মতো এলাকা। যা মন্ত্রী ফিরহাদ হাকিম থেকে শুরু করে খোদ মুখ্যমন্ত্রীর খাসতালুক হিসেবে পরিচিত। এই রোডম্যাপ অত্যন্ত কৌশলীভাবেই তৈরি করা হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ফলে শোভন চট্টোপাধ্যায় মিছিল থেকে কী বার্তা দেন সেদিকে নজর থাকবে রাজনৈতিক মহলের।

আরও পড়ুন:কেউ যেন সৌরভকে মানসিক চাপ না দেন, অশোকের মন্তব্যে জল্পনা

তৃণমূল ছাড়া ইস্তক আগের দলের বিরুদ্ধে এখনও কোনও বিস্ফোরক মন্তব্য করতে শোনা যায়নি শোভনকে। অন্যদিকে, শুভেন্দু বিজেপিতে যোগ দিয়েই ভাইপো হঠানোর ডাক দিয়েছেন। কথায় কথায় দলনেত্রীকেও তুলোধনা করতে ছাড়ছেন না। এই অবস্থায় দীর্ঘ প্রায় তিন বছরের বিরতি শেষ করে তিনিও তেড়েফুঁড়ে আক্রমণ করেন, নাকি খানিক নমনীয় মনোভাব নেন, সেটা দেখার অপেক্ষাই রয়েছে সকলের।

আরও পড়ুন: সিদ্দিকিকেই সামনে রেখে একুশের নির্বাচনে লড়বে মিম: ওয়েইসি