শর্ত সাপেক্ষে জামিন শ্রীকান্ত মোহতার

কলকাতা: শর্ত সাপেক্ষ জামিন পেলেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর অন্যতম কর্ণধার শ্রীকান্ত মোহতা। সোমবার সুপ্রিম কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে। রোজভ্যালির চিটফান্ড মামলায় ২০১৯ সালের জানুয়ারি মাসে তাঁকে গ্রেফতার করে সিবিআই। তাঁর গ্রেফতারিতে হইচই পড়ে গিয়েছিল বাংলা বিনোদন জগতে। শ্রীকান্তের বিরুদ্ধে অভিযোগ ছিল, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর থেকে কয়েক কোটি টাকা নিয়েছিলেন তিনি। কথা ছিল, […]

শর্ত সাপেক্ষে জামিন শ্রীকান্ত মোহতার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 11, 2021 | 2:57 PM

কলকাতা: শর্ত সাপেক্ষ জামিন পেলেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর অন্যতম কর্ণধার শ্রীকান্ত মোহতা। সোমবার সুপ্রিম কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে। রোজভ্যালির চিটফান্ড মামলায় ২০১৯ সালের জানুয়ারি মাসে তাঁকে গ্রেফতার করে সিবিআই। তাঁর গ্রেফতারিতে হইচই পড়ে গিয়েছিল বাংলা বিনোদন জগতে। শ্রীকান্তের বিরুদ্ধে অভিযোগ ছিল, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর থেকে কয়েক কোটি টাকা নিয়েছিলেন তিনি। কথা ছিল, এই টাকার বিনিময়ে রোজভ্যালির ব্যানারে নির্দিষ্ট সংখ্যক ছবি তৈরি করে দেবেন। কিন্তু বাস্তবে তেমনটা নাকি হয়নি। এরপরই ২০১৯ সালের এরকমই এক জানুয়ারিতে রোজভ্যালি মামলায় গ্রেফতার করা হয় তাঁকে। এরপর প্রায় দু’বছর ভুবনেশ্বরের জেলেই বন্দি ছিলেন তিনি।

শ্রীকান্তের জামিনের খবরে স্বস্তিতে তাঁর পরিবার, বন্ধুমহল। অভিনেতা রুদ্রনীল ঘোষ বলেন, “খুবই আনন্দের খবর। বিচার ব্যবস্থার উপর আমাদের সবার ভরসা ছিল। বাংলা চলচ্চিত্র জগতে উনি এমন একজন যাঁর অবদান সকলেই জানেন। বাংলা বিনোদন জগতে ভাবনার একটা পরিবর্তন এসেছে তাঁর হাত ধরে। আইনি জটিলতা মিটিয়ে শ্রীকান্ত মোহতার আবার কাজের জায়গায় ফিরে আসা বাংলা সিনেমা ও ওয়েব ইন্ডাস্ট্রিকে নতুন করে এগিয়ে নিয়ে যাবে। শুধু আমরা বন্ধুরা নই, তাতে গোটা টলিউড খুশি হবে।”

টলিউডে একচ্ছত্র আধিপত্য চলে শ্রীকান্তের এসভিএফ-এর।  এমনটাই মত ওয়াকিবহাল মহলের একাংশের। বাংলায় বিনোদন বাণিজ্যে বরাবরই অন্যান্যদের ধরা ছোঁয়ার বাইরে তিনি। শ্রীকান্ত এবং তাঁর সংস্থার বিরুদ্ধে সংশ্লিষ্ট মহলের একাংশের অভিযোগও প্রচুর। যেমন, অন্যান্য প্রযোজনা সংস্থাকে বাংলা বাজারে মাথা তুলে দাঁড়াতে দিতে চান না শ্রীকান্ত। তাঁর পছন্দের পরিচালক, অভিনেতা-অভিনেত্রীর বাইরে এসভিএফ ব্যানারে কাজ পাওয়াও অসম্ভব, এমনই ভুরি ভুরি অভিযোগ।