Kolkata Metro: বন্ধ আপ ও ডাউন লাইনের মেট্রো চলাচল, রাতে বিপাকে যাত্রীরা

Kolkata Metro: মেট্রোয় আত্মহত্যা ঠেকাতে একাধিক পদক্ষেপ করেছে রেল। হলুদ লাইনের বাইরে যাতে কেউ না যায়, সে ব্যাপারেও বারবার সতর্ক করা হয়। তারপরও ফের মেট্রোর সামনে ঝাঁপ দেওয়ার ঘটনা।

Kolkata Metro: বন্ধ আপ ও ডাউন লাইনের মেট্রো চলাচল, রাতে বিপাকে যাত্রীরা
কলকাতা মেট্রোImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 10:15 PM

কলকাতা: রাতে বাড়ি ফেরার পথে বিপাকে যাত্রীরা। বন্ধ হল আপ ও ডাউন দুই লাইনের মেট্রো চলাচল। আত্মহত্যার ঘটনার জেরে বন্ধ করে দেওয়া হয়েছে মেট্রো পরিষেবা। বুধবার সন্ধ্যায় কালীঘাট মেট্রো স্টেশনে আত্মত্যার চেষ্টা করেন এক ব্যক্তি। পরে তাঁর মৃত্যু হয়েছে। এরপরই প্রথমে ডাউন লাইন ও পরে আপ লাইনের মেট্রো চলাচল বিঘ্নিত হয়।

রাত ৯টা ১৩ মিনিটে মেট্রোর সামনে ঝাঁপ দেন এক পুরুষ যাত্রী। কালীঘাট মেট্রো স্টেশনের কাছে ওই ঘটনা ঘটে। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করা হয়। নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই পরে মৃত্যু হয়েছে তাঁর। এরপরই থমকে যায় ডাউন লাইনের ট্রেন চলাচল। অর্থাৎ কবি সুভাষ স্টেশনের দিকে যাওয়ার সব ট্রেন থমকে যায়। তখনও আপ লাইনের পরিষেবা চালু ছিল। পরে সেই পরিষেবাও বন্ধ হয়ে যায়। অর্থাৎ দমদম বা দক্ষিণেশ্বর যাওয়ার ট্রেনও পাননি যাত্রীরা।

যে সময় ঘটনাটি ঘটেছে, সাধারণত সেই সময় নিত্যযাত্রীরা বাড়ি ফেরেন। এদিন অনেককেই স্টেশনে গিয়েও ফিরে যেতে হয়েছে। ফলে অসুবিধায় পড়েছেন যাত্রীরা। মৃতের পরিচয় এখনও জানা যায়নি। পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র জানিয়েছেন, মেট্রো চলাচল স্বাভাবিক করা হচ্ছে। ফলে রাতে যাত্রীদের কোনও অসুবিধা হবে না।

মেট্রোয় আত্মহত্যার ঘটনা নতুন কিছু নয়। এ ব্যাপারে অনেক পদক্ষেপও করেছে মেট্রো কর্তৃপক্ষ। হলুদ লাইনের বাইরে যাতে কেউ পা না বাড়ায়, তার জন্যও সতর্ক করা হয়। তারপরও ফের ঘটল এমন ঘটনা।