পদ্মাসনে বসে প্রথম নমো দর্শন, ছুটে গিয়ে মোদীকে প্রণাম শুভেন্দুর

ভিক্টোরিয়ায় নরেন্দ্র মোদী সঙ্গে দেখা হয় শুভেন্দু অধিকারীর। প্রধানমন্ত্রীকে দেখতে পেয়েই ছুটে যান শুভেন্দু। ছুঁয়ে ফেলেন মোদীর পা। সঙ্গে সঙ্গে শুভেন্দুকে তুলে নেন মোদী।

পদ্মাসনে বসে প্রথম নমো দর্শন, ছুটে গিয়ে মোদীকে প্রণাম শুভেন্দুর
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jan 23, 2021 | 7:55 PM

কলকাতা: অবশেষে প্রধানমন্ত্রীর দেখা পেলেন তিনি। আর দেখা পেতেই ছুটে গিয়ে ছুঁয়ে ফেললেন পা। সংবাদ মাধ্যমের ক্যামেরায় ধরা পড়ল এক বিরল দৃশ্য। নরেন্দ্র মোদীর (Narendra Modi) পা ছুঁয়ে প্রণাম করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ঘরে আজীবন সাজিয়ে রাখার মতো ফ্রেম সৃষ্টি করলেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী। একই সঙ্গে এই ভিক্টোরিয়াতেই তৃণমূল ছাড়ার পর তিনি প্রথমবার সামনা-সামনি দেখলেন তাঁর প্রাক্তন দলনেত্রীকেও। যার জন্য শুভেন্দু এক সময় জীবন দিতেও তৈরি ছিলেন, সেই মমতাকে এদিন দূর থেকেই দেখলেন। তবে গিয়ে লুটিয়ে পড়লেন মোদীর পায়ে।

নেতাজীর ১২৫ তম জন্মজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে এদিন কলকাতায় আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে নেমে প্রথমে যান নেতাজী ভবনে। সেখান থেকে ন্যাশনাল লাইব্রেরি। তারপর অনুষ্ঠানে কাঁটছাট করেই সোজা ভিক্টোরিয়া পৌঁছে যান নমো। সেখানেই তাঁর দেখা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

তবে তার আগেই নরেন্দ্র মোদী সঙ্গে দেখা হয় শুভেন্দু অধিকারীর। প্রধানমন্ত্রীকে দেখতে পেয়েই ছুটে যান শুভেন্দু। ছুঁয়ে ফেলেন মোদীর পা। সঙ্গে সঙ্গে শুভেন্দুকে তুলে নেন মোদী। পাশে দাঁড়িয়ে তখন কৈলাস বিজয়বর্গীয়-সহ বাকি বিজেপি নেতারা। ছিলেন রাহুল সিনহাও।

আরও পড়ুন: আমন্ত্রণ করে মঞ্চে ‘বেইজ্জত’! মোদীর সামনেই মাইক ছাড়লেন মমতা

প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেন্দুর কী কথা হয়েছে তা অবশ্য জানা যায়নি। তবে শুভেন্দু যে আজকের দিনটি জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তা নিয়ে কোনও সন্দেহ নেই। সূত্রের খবর, দর্শকাসনে বসেই গোটা অনুষ্ঠান দেখেছেন বাকি বিজেপি নেতারা। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চ ভাগ করার সুযোগ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকড়। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিং পটেল ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়ও।

আরও পড়ুন: ‘মহামারির বিরুদ্ধে ভারতের মোকাবিলা দেখে নেতাজী খুশি হতেন’, বললেন মোদী