Kalighat: দু’মাস পার করে খুলল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ, বৃষ্টি উপেক্ষা করেই সকাল থেকে ভক্তের ভিড়

মাস্ক না পরে প্রবেশ করা যাবে না কালীঘাট মন্দিরে। এক সঙ্গে মন্দিরে ঢুকতে পারবেন ১০ জন।

Kalighat: দু'মাস পার করে খুলল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ, বৃষ্টি উপেক্ষা করেই সকাল থেকে ভক্তের ভিড়
ছবি সমর দাস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2021 | 8:41 AM

কলকাতা: রাজ্যে করোনা বিধি নিষেধের মধ্যেই শনিবার থেকে খুলে গেল কালীঘাট মন্দির। নির্দিষ্ট সময়ে খোলা থাকবে মন্দিরের গর্ভগৃহ। সকাল ৬টা থেকে ১১টা পর্যন্ত এবং বিকেলে ৪টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে গর্ভগৃহ।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে কার্যত লকডাউন ঘোষণা হওয়ার পর গত ১৫ মে কালীঘাটের মন্দিরের দরজা ভক্তদের জন্য বন্ধ করে দেওয়া হয়। এরপর ১৫ জুলাই প্রথমে মন্দিরের দরজা খোলে। এবার মন্দিরের গর্ভগৃহও খুলে গেল দর্শনার্থীদের জন্য।

সকাল থেকেই ভক্তের লম্বা লাইন কালীঘাট মন্দির চত্বরে। সমস্ত বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়ানোর প্রার্থনা নিয়েই মায়ের দর্শনে উন্মুখ ভক্তরা। তবে যেহেতু অতিমারির সময়, তাই কোনও ভাবে মাস্ক ছাড়া মন্দিরে ঢোকা যাবে না বলে নির্দেশ মন্দির কর্তৃপক্ষের। এক সঙ্গে ১০ জন দর্শনার্থী মন্দিরে ঢুকতে পারবেন। ১০ জন পুজো দেওয়ার জন্য সময় পাবেন ২ মিনিট।

দিল্লি থেকে এসেছেন এক ব্যক্তি। কালীঘাট মন্দিরের গর্ভগৃহ খোলার খবর পেয়েই সকাল সকাল ছুটে এসেছেন মাতৃ দর্শনে। কিন্তু মন্দিরে যে লম্বা লাইন তা কোভিড বিধি মেনে নিয়ন্ত্রণে রাখা কতটা চ্যালেঞ্জিং হবে কর্তৃপক্ষের?

জবাবে তারা জানিয়েছে, মাস্ক পরা, স্যানিটাইজারের ব্যবহার এবং যতটা সম্ভব শারীরিক দূরত্ব বজায় রাখার দিকটি তারা কড়া ভাবেই নজরে রাখছে। মন্দিরের ভিতরে পুলিশ, নিরাপত্তা রক্ষী, মন্দির কমিটির লোকজনও রয়েছেন। সকলে যৌথ ভাবে স্বাস্থ্যবিধি মেনে মাতৃদর্শনের ব্যবস্থা করছে। আরও পড়ুন: নিম্নচাপ কাটলেও ফের কালো মেঘের ভ্রুকুটি, আজ কোথায় কোথায় বৃষ্টি জানিয়ে দিল হাওয়া অফিস