কী কারণে আগুন, তদন্তে ফরেন্সিক দল

স্ট্যান্ড রোডের আগুনে বেশ কয়েকটি প্রশ্ন মাথা চাড়া দিয়ে উঠেছে। আগুন লাগলে কী করবেন না, তা নিয়ে সাধারণ মানুষকে সতর্ক করেন দমকলকর্মীরা। লিফ‌্‌‌টে না ওঠার পরামর্শও প্রায়শই দিয়ে থাকেন তাঁরা। কিন্তু তারপরও লিফট ব্যবহার হয়েছিল। স্ট্যান্ড রোডের আগুনে (Strand Road Fire) এখনও বেশ কয়েকটি প্রশ্ন নিয়ে জলঘোলা হচ্ছে।   লিফট কেন ব্যবহার হয়েছিল? সে প্রশ্নের […]

| Updated on: Mar 09, 2021 | 3:48 PM

স্ট্যান্ড রোডের আগুনে বেশ কয়েকটি প্রশ্ন মাথা চাড়া দিয়ে উঠেছে। আগুন লাগলে কী করবেন না, তা নিয়ে সাধারণ মানুষকে সতর্ক করেন দমকলকর্মীরা। লিফ‌্‌‌টে না ওঠার পরামর্শও প্রায়শই দিয়ে থাকেন তাঁরা। কিন্তু তারপরও লিফট ব্যবহার হয়েছিল। স্ট্যান্ড রোডের আগুনে (Strand Road Fire) এখনও বেশ কয়েকটি প্রশ্ন নিয়ে জলঘোলা হচ্ছে।

 

লিফট কেন ব্যবহার হয়েছিল? সে প্রশ্নের একটা ব্যাখ্যা পাওয়া গিয়েছে দমকলের তরফে। ডিভিশন্যাল ফায়ার অফিসার বলেছেন, “লিফটটা স্পেশ্যালি চালানো হয়েছিল আমাদের জন্য। এই ধরনের বহুতলে লিফট ছাড়া ফায়ার ফাইটিং করা খুব মুশকিল। অনেক যন্ত্রপাতি ওপরে নিয়ে যাওয়ার ছিল। গাইড করছিলেন পুলিশ অফিসার, রেলের কর্তারাও। ওদেরই সিস্টেম কাজ করেনি।” তবে তার যথার্থতা নিয়েও প্রশ্ন উঠছে।

 

Follow Us: