Today Weather Forecast: পালানোর সময় বৃষ্টিকে ডেকে আনছে শীত, বাংলার কোথায় কোথায় ভিজবে জেনে নিন

আগামী কয়েক দিনে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রাও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে বুধবার থেকে বাংলার বিভিন্ন প্রান্তে বৃষ্টিপাতর সম্ভাবনাও রয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার গুঁতোতেই বঙ্গে উধাও শীত। পশ্চিমী ঝঞ্ঝার জেরে দুর্বল হয়েছে উত্তুরে হাওয়ার পথচলা।

Today Weather Forecast: পালানোর সময় বৃষ্টিকে ডেকে আনছে শীত, বাংলার কোথায় কোথায় ভিজবে জেনে নিন
হাওড়া ব্রিজ।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2024 | 9:57 AM

কলকাতা: বঙ্গ থেকে নিমেষে উধাও শীত। রবিবার থেকেই ঠান্ডার কনকনানি ভাব উধাও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আগামী কয়েক দিনে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রাও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে বুধবার থেকে বাংলার বিভিন্ন প্রান্তে বৃষ্টিপাতর সম্ভাবনাও রয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার গুঁতোতেই বঙ্গে উধাও শীত। পশ্চিমী ঝঞ্ঝার জেরে দুর্বল হয়েছে উত্তুরে হাওয়ার পথচলা। এর জেরে উধাও শীত। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রিতেও পৌঁছে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ জেলার আকাশ থাকবে পরিষ্কার। রৌদ্রচ্ছ্বল আবহাওয়া থাকবে। সেই সঙ্গে কলকাতার সর্বোচ্তচ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে।

তবে বুধবার থেকে রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। বুধবার কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবারও গোটা বাংলাতেই সম্ভাবনা রয়েছে। কলকাতা, দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার। বুধ এবং বৃহস্পতিবার দার্জিলিং এবং কালিম্পঙের উঁচু এলাকায় তুষারপাতও হতে পারে।