Weather Update: চিন্তা নেই শীত ফিরবে আবার! কবে জানুন

Weather Update: আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, একদিনে তাপমাত্রা দেড় ডিগ্রি নেমেছে। অপরদিকে, কলকাতার তাপমাত্রা ১৪ ডিগ্রি। যা চলতি সময়ের স্বাভাবিক। ৮-৯ ডিগ্রিতে রয়েছে পশ্চিমাঞ্চলের তাপমাত্রা। তবে এই শীত সাময়িক। কাল থেকেই বাড়বে তাপমাত্রা।

Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2024 | 1:48 PM

কলকাতা: নতুন বছরের শুরু থেকেই একটু একটু ঠান্ডা লাগছে। কিন্তু অন্যান্য বছর জানুয়ারি মাস নাগাদ যতটা শীত পড়ে সেই আমেজ মিলছে না। তবে কথায় বলে, ‘নেই মামার থেকে কানা মামা ভাল?’ এখন বাঙালির ভাগ্য ঠিক তেমনই। হালকা আমেজ নিয়েই শীতের আমেজ উপভোগ করতে হবে।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, একদিনে তাপমাত্রা দেড় ডিগ্রি নেমেছে। অপরদিকে, কলকাতার তাপমাত্রা ১৪ ডিগ্রি। যা চলতি সময়ের স্বাভাবিক। ৮-৯ ডিগ্রিতে রয়েছে পশ্চিমাঞ্চলের তাপমাত্রা। তবে এই শীত সাময়িক। কাল থেকেই বাড়বে তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পুবালি বাতাসের দাপট বাড়বে। ৪-৬ জানুয়ারি পশ্চিমাঞ্চলে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতার তাপমাত্রা পৌঁছতে পারে ১৭-১৮ ডিগ্রিতে । তাপমাত্রা বাড়বে জেলাতেও। আবার ১০ জানুয়ারি থেকে ফের শীত ফিরবে বলেই মনে করছে হাওয়া অফিস।

আগামী ৫ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ঝাড়খণ্ড ও দক্ষিণবঙ্গের কিছু এলাকার উপর পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব দেখা যাবে। তার জেরে আগামী ৫ ও ৬ তারিখ পশ্চিমের জেলাগুলিকে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি নামতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে।