Weather Update: ঝলসে যাওয়ার পূর্বাভাস! এই ৮ জেলায় জারি তাপপ্রবাহের কমলা সতর্কতা, ৭ জেলায় হলুদ

Weather Update: দক্ষিণবঙ্গের আট জেলায় আগামী কয়েকদিনে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া , ঝাড়গ্রাম, দুই বর্ধমান, দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার পরিস্থিতি খারাপ হতে পারে।

Weather Update: ঝলসে যাওয়ার পূর্বাভাস! এই ৮ জেলায় জারি তাপপ্রবাহের কমলা সতর্কতা, ৭ জেলায় হলুদ
তীব্র তাপপ্রবাহ বাংলায়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2024 | 2:37 PM

কলকাতা:   ঝলসে যাচ্ছে বাংলা। আরও দুঃসংবাদ শোনাল আলিপুর আবহাওয়া দফতর। এবার দক্ষিণবঙ্গে জারি তাপপ্রবাহের কমলা সতর্কতা। শুক্র থেকে রবিবার পর্যন্ত ৮ জেলায় জারি করা হল কমলা সতর্কতা।  দক্ষিণবঙ্গের বাকি ৭ জেলায় জারি হলুদ সতর্কতা।  সপ্তাহান্তে ৩ দিন কলকাতাতেও রয়েছে তাপপ্রবাহের সতর্কতা। ৪৪ ডিগ্রিতে থাকতে পারে বাঁকুড়া-পানাগড়ের তাপমাত্রা।  ৪৩ ডিগ্রিতে পৌঁছতে পারে মেদিনীপুর-আসানসোলের পারদ।  ৪০-৪১ ডিগ্রিতে থাকতে পারে আলিপুর-দমদমের তাপমাত্রা।

দক্ষিণবঙ্গের আট জেলায় আগামী কয়েকদিনে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া , ঝাড়গ্রাম, দুই বর্ধমান, দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার পরিস্থিতি খারাপ হতে পারে। মঙ্গলবার পরিস্থিতি বুঝে নবান্নে বিশেষ বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব বি পি গোপালিকা। ভার্চুয়াল বৈঠকে ছিলেন জনস্বাস্থ্য কারিগরি দফতরের সচিব, জেলাশাসকরাও।

তবে এসবের মধ্যে সহায় কেবল জোড়া ঘূর্ণাবর্ত। তার জেরে অবশ্য দক্ষিণে খুব একটা স্বস্তি মিলবে না। উত্তরে রয়েছে বৃষ্টির আভাস।  উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা রয়েছে। জনস্বাস্থ্য কারিগরি দফতরের পানীয় জলের যে পাউচ প্যাকেট আছে সেগুলি পর্যাপ্ত পরিমাণে মজুত রাখার কথা বলা হয়েছে ।প্রতিটি জেলার কন্ট্রোল রুমকে সতর্ক থাকতে বলা হয়েছে। পরিস্থিতি মোকাবিলার জন্য প্রশাসনকে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বেলা ১২টার পর থেকে বিকাল চারটে পর্যন্ত রাস্তায় প্রয়োজন ছাড়া না বেরনোরও পরামর্শ দেওয়া হয়েছে।