ফের অগ্নিকাণ্ড শহরে, নিমতার তিনতলা বাড়ির একাংশ পুড়ে ছাই

ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৩ টি ইঞ্জিন। ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয় দমকল।

ফের অগ্নিকাণ্ড শহরে, নিমতার তিনতলা বাড়ির একাংশ পুড়ে ছাই
আগুনে পুড়েছে নিমতার ওই বাড়ি , নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Dec 25, 2020 | 10:11 PM

কলকাতা : ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই ফের  উৎসবমুখর বড়দিনেই  বীভৎস অগ্নিকাণ্ডের সাক্ষী শহর। নিমতার (Nimta)। কালচার মোড়ের একটি তিনতলা বাড়িতে হঠাৎই আগুন(Fire) লেগে যায়।

ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কাও ছিল। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৩ টি ইঞ্জিন। ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয় দমকল। বাড়িটির একাংশ পুড়ে ছাই হয়ে গেছে। হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

স্থানীয়দের দাবি, কীভাবে আগুন(Fire) লেগেছে তা জানা যায়নি। প্রাথমিক তদন্তের পর, দমকল বিভাগের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। বাড়িটি প্রচুর পরিমাণে কাঠ ও আসবাবে বোঝাই ছিল। তাই আগুনও দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় নিমতা থানার পুলিস।

আরও পড়ুন : উৎসবের আবহেই মধ্যরাতে শহরে ফের আগুন!

প্রসঙ্গত, গতকাল মধ্যরাতেই আগুন লাগে বরানগরের ভরতপল্লিতে। ভস্মীভূত পুরনো দিনের একটি গোডাউন।দমকলের ৬টি ইঞ্জিন প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সংকীর্ণ পরিসরে আগুন নেভাতে বেগ পেতে হয় দমকলকর্মীদের। সেখানেও শর্ট সার্কিটের জেরেই আগুন লেগেছিল বলে অনুমান দমকল কর্মীদের।

আরও পড়ুন: লোকসভায় বিষ্ণুপুর থেকে তাঁকে জেতানোর কাজ করেছিলেন শুভেন্দুই, বিস্ফোরক স্বীকারোক্তি সৌমিত্রর

উল্লেখ্য, চলতি ডিসেম্বরেই শহরে এই নিয়ে বড় ৩টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। গত মঙ্গলবার সন্ধ্যায় বাইপাসের নেতাজিনগর কলোনির আগুনে চল্লিশটি ঘর পুড়ে ছাই হয়ে। এরপর বুধবার আগুন লাগে বাগুইআটি বাজারের একটি গোডাউনে। সেখানেও ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। স্থানীয়দের তৎপরতা ও দমকলকর্মীদের চেষ্টা তা নিয়ন্ত্রণে বড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে।