Dirk Circle: অর্থের চিন্তায় চোখের নীচে কালি পড়ছে? সস্তা ও কার্যকর সমাধান রইল আপনার জন্য

Banana Peel for Skin: টানা ১ বছর আই ক্রিম ব্যবহারের পরও কালো ছোপ একটুও ফ্যাকাশে হয় না। বিশেষজ্ঞদের মতে, ত্বকের যেকোনও সমস্যাই প্রাকৃতিক উপায়ে সমাধান করাই ভাল। এতে ত্বকের ক্ষতি হওয়ার সম্ভাবনা তাহকে না। চোখের নীচে কালি কমাতেও আপনি প্রাকৃতিক উপাদানের সাহায্য নিতে পারেন।

Dirk Circle: অর্থের চিন্তায় চোখের নীচে কালি পড়ছে? সস্তা ও কার্যকর সমাধান রইল আপনার জন্য
Follow Us:
| Updated on: Jun 26, 2024 | 11:47 AM

রাতে ঠিকমতো ঘুম হয় না। ইনসোমনিয়ায় ভুগছেন। তার সঙ্গে রয়েছে রোজকার জীবনে কাজের চাপ। রয়েছে আর্থিক সমস্যা। জীবনে সমস্যা কমার নাম নেই। অথচ, চোখের কালি চওড়া হতেই থাকছে। জীবনযাপন, বাড়তি বয়স ও বংশগত কারণে চোখের তলায় কালি পড়তে থাকে। আবার অনেক সময় দেহে পুষ্টির অভাবও ডার্ক সার্কেলের কারণ হয়ে দাঁড়ায়। ডার্ক সার্কেল নিয়ে অনেকেই সচেতন নন। আবার কেউ কেউ আই ক্রিমের সাহায্য নেন চোখের নীচের কালি তুলতে। কিন্তু লাভের লাভ কিছুই হয় না।

টানা ১ বছর আই ক্রিম ব্যবহারের পরও কালো ছোপ একটুও ফ্যাকাশে হয় না। বিশেষজ্ঞদের মতে, ত্বকের যেকোনও সমস্যাই প্রাকৃতিক উপায়ে সমাধান করাই ভাল। এতে ত্বকের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে না। চোখের নীচে কালি কমাতেও আপনি প্রাকৃতিক উপাদানের সাহায্য নিতে পারেন। শুধু কলার খোসা ব্যবহার করলেই উপকার পাবেন।

কলার খোসায় রেটিনল রয়েছে। ত্বকে কলার খোসা ঘষলে এটি ত্বকে থাকা কোলাজেন নামের প্রোটিনকে উদ্দীপিত করতে সাহায্য করে। এই কোলাজেন ত্বককে পুনরুজ্জীবিত করতে এবং ত্বকের সমস্যা কমাতে সাহায্য করে। এছাড়া কলার খোসায় স্যালিসলিক অ্যাসিড রয়েছে, যা ব্রণর সমস্যা দূর করার পাশাপাশি চোখের নীচের দাগ-ছোপ থেকেও মুক্তি দেয়।

ডার্ক সার্কেল দূর করতে যে উপায়ে কলার খোসা ব্যবহার করবেন-

১) কলার খোসা ছাড়িয়ে নিন। খোসার ভিতরে থাকা সাদা তন্তুগুলোও পরিষ্কার করে নিন। এবার সরাসরি এই কলার খোসা চোখের নীচে ঘষতে পারেন। কিংবা কলার খোসা চোখের নীচে ১৫ মিনিট রেখে দিয়ে পারেন।

২) কলার খোসা থেঁতো করে নিন। এতে অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি চোখের নীচে লাগান। ১৫ মিনিট রেখে মুখ ধুয়ে নিন। এই টোটকা সপ্তাহে তিন দিন ব্যবহার করলেই ডার্ক সার্কেল দূর হয়ে যাবে।