Wedding Season: ব্যাকলেশ ব্লাউজ পরবেন, কিন্তু পিঠভর্তি ব্রণ আর কালো ছোপ! চকচকে ও মসৃণ ত্বক পেতে কী কী করবেন?

অনেকে ব্যাকলেশ পরতে ভালবাসেন। কিন্তু পিঠ প্রদর্শন করতে গিয়ে দেখা গেল পিঠের উপর ভরতি ব্রণ। ব্যস! সেখানে বিয়ে বাড়ির মজা বাতিল।

Wedding Season: ব্যাকলেশ ব্লাউজ পরবেন, কিন্তু পিঠভর্তি ব্রণ আর কালো ছোপ! চকচকে ও মসৃণ ত্বক পেতে কী কী করবেন?
ছবিটি প্রতীকী

আজ বন্ধুর বিয়ে, পরশু আত্মীয়ের বিয়ে, তারপরে অফিসের সহকর্মীর বিয়ে… শীতকাল জুড়ে শুধুই বিয়ের নেমন্তন্ন! সে তো বেশ ভাল কথা। কিন্তু পর পর বিয়ে বাড়ির জন্য সাজ কেমন হবে, তা ঠিক করাও বেশ কঠিন ব্যাপার। অনেকে ব্যাকলেশ পরতে ভালবাসেন। কিন্তু পিঠ প্রদর্শন করতে গিয়ে দেখা গেল পিঠের উপর ভরতি ব্রণ। ব্যস! সেখানে বিয়ে বাড়ির মজা বাতিল। ব্যাকনে থেকে মুক্তি পেতে বা পিঠের উপর গাঢ় ছোপ-যপক্ত দাগকে হালকা করতে এয়ারহোস্টেস ব্লাউজই পরতে বাধ্য হোন অনেকে।

এমন কঠিন সমস্যা দেখা দিলে. কী কী করবেন আর কী কী করবেন না, তার কয়েকটি টিপস জেনে নিন। কোন পণ্য ব্যবহার করবেন, ঘরোয়া কী কী উপকরণ ব্যবহার করবেন, তার সবটা এখানে দেওয়া থাকল…

অ্যাকনে ক্লিয়ারিং লোশন- মুখের থেকেও পিঠের ব্রণ আরও খারাপ! এই সমস্যা থেকে মুক্তি পেতে ক্লিয়ারিং লোশন হল ত্বকের সব সমস্যার মুশকিল আসান। ফুসকুড়ি বা ব্রণ পরিস্কার করতে, অতিরিক্ত সিবাম উত্‍পাদন কমাতে ও ত্বকের টোন অনুযায়ী পরিস্কার করতে সাহায্য করে। শীতের মরসুমে ত্বক খসখসে ও রুক্ষতাকে দূর করতেও সাহায্য করে।

টোনিং অয়েল- নিয়মিত ব্যবহার করলে ক্ষতচিহ্ণ, স্ট্রেচ মার্ক, গাঢ় কালো ছোপ দূর করে টানটান ও দৃঢ় ত্বক তৈরিতে সাহায্য করে এই বিশেষ তেল। টোনিং অয়েল পিঠের ত্বককে পুষ্ট ও টোন করতে সাহায্য করে। এতে বিয়ের অনুষ্ঠানে আত্নবিশ্বাসী করে তোলে।

ব্যাক ডিটক্স স্ক্রাব- শরীরকে ডিটক্স করতে পারলে ত্বকেও ডিটক্স হওয়া সম্ভব। শীতের শুষ্কতা দূর করতে পিঠের ত্বককে এক্সফোলিয়েট করে উজ্জ্বল ও সমৃণ করা যায়। স্ক্র্যাবের দ্বারা ত্বকের মৃত চামড়া. ব্ল্যাকহেডস, ট্যানিং দূর করতে সাহায্য করে। ত্বকের স্বাস্থ্যের উন্নতির পাশাপাশি ব্রণ প্রতিরোধ করতেও সক্ষম।

লাইটেনিং সিরাম- ত্বককে উজ্জ্বল করতে, হাইপারপিগমেন্টশনের চিকিত্‍সা ও ত্বকের গঠন উন্নত করতে সহায়তা করে। পিঠে উপস্থিত নিস্তেজ ও ডিহাইড্রেটেড ত্বকে আর্দ্রতা সরবরাহ করে। সিরামে উপস্থিত শক্তিশালী ও কার্যকরী উপাদানগুলি ব্রণ দূর করে ত্বকের টেক্সচার মতো মসৃণ ও নরম করতে সাহায্য করে।

ব্রাইটেনিং ব্যাক ক্রিম- এর সাহায্যে অন্যান্য ত্বকের মতো সমান টোনড ত্বক পাওয়া যায়। ত্বককে পুষ্টি জোগাতে ও সমৃণ করতে সাহায্য করে। হালকা ওজনের ও ননস্টিকি ফর্মুলার জন্য ত্বকের জন্য সেরা ও প্রাকৃতিক উপকরণ পাবেন।

আরও পড়ুন:  Winter Hair Care: শীতের দিনে স্ক্যাল্প থেকে দুর্গন্ধ হঠাতে ভরসা রাখুন সহজ ঘরোয়া পদ্ধতিতে! কী কী করবেন, জেনে নিন

Click on your DTH Provider to Add TV9 Bangla