Skincare: দামি ব্র্যান্ডের পণ্য কেনার আগে ‘ট্রান্সপারেন্ট স্কিনকেয়ার’ সম্পর্কে কিছু তথ্য জেনে রাখুন…

সুস্থ ত্বকের জন্য একজনের জীবনে স্কিনকেয়ারের মূল্য ও গুরুত্ব অবশ্যই জানা দরকার। ঘরোয়া টোটকার চেয়ে মানুষ রেডিমেড পণ্য ব্যবহার করতে বেশি ভালবাসেন। ত্বকের ধরন অনুযায়ী বাজারচলতি পণ্যের ব্যবহার করে বিভিন্ন সমস্যা মোকাবিলা করার পন্থা অবলম্বন করেছেন অনেকেই। কোনও পণ্য কেনার আগে বা কোনও উপাদান সম্পর্কে পড়ার আগে, আপনাকে ট্রান্সপারেন্ট স্কিনকেয়ারের ধারণাটি বুঝে নিতে হবে। স্কিনকেয়ার […]

Skincare: দামি ব্র্যান্ডের পণ্য কেনার আগে 'ট্রান্সপারেন্ট স্কিনকেয়ার' সম্পর্কে কিছু তথ্য জেনে রাখুন...
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 9:53 AM

সুস্থ ত্বকের জন্য একজনের জীবনে স্কিনকেয়ারের মূল্য ও গুরুত্ব অবশ্যই জানা দরকার। ঘরোয়া টোটকার চেয়ে মানুষ রেডিমেড পণ্য ব্যবহার করতে বেশি ভালবাসেন। ত্বকের ধরন অনুযায়ী বাজারচলতি পণ্যের ব্যবহার করে বিভিন্ন সমস্যা মোকাবিলা করার পন্থা অবলম্বন করেছেন অনেকেই। কোনও পণ্য কেনার আগে বা কোনও উপাদান সম্পর্কে পড়ার আগে, আপনাকে ট্রান্সপারেন্ট স্কিনকেয়ারের ধারণাটি বুঝে নিতে হবে।

স্কিনকেয়ার সম্পর্কে দক্ষ হওয়া ব্র্যান্ডগুলি তাদের ওয়েবসাইটের প্রোডাক্টের ফর্মুলেশন, শতাংশ এবংউপাদানের উৎস সম্পর্কে সবকিছু শেয়ার করা করে থাকে। ময়েশ্চারাইজার বা সিরাম সম্পর্কে আপনার গবেষণা শুরু করার আগে ট্রান্সপারেন্ট স্কিনকেয়ার সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে দেওয়া হল…

উপাদানগুলি আগে পড়ুন

অনেক ব্র্যান্ড স্বচ্ছতা স্কিনকেয়ারের ধারণা গ্রহণ করছে, যার মানে হল যে তারা উত্স এবং শতাংশের সাথে পণ্যের সমস্ত উপাদান তালিকাভুক্ত করে। বিজ্ঞাপনে অন্ধভাবে বিশ্বাস না করে গ্রাহকরা তাদের মুখে কী ব্যবহার করছেন সে সম্পর্কে সচেতন হওয়া গুরুত্বপূর্ণ। এটি অ্যালার্জি এবং ফেক বিপণনের সম্ভাবনা আরও হ্রাস করে।

পাশাপাশি, স্বচ্ছ ত্বকের যত্নের জন্য সমস্ত উপাদান জৈব ক্ষতিকর নয়। পণ্যগুলিতে অ্যালকোহল, সুগন্ধি বা সুগন্ধের উচ্চ মাত্রা এবং অনেকগুলি অপরিহার্য তেল থাকে, সেগুলি এড়িয়ে চলুন।

রিভিউ পড়ুন

ত্বক কোন নির্দিষ্ট পণ্য বা উপাদানের প্রতি কেমন প্রতিক্রিয়া জানবে এবং বোঝার জন্য পর্যালোচনা বিভাগটি পড়া গুরুত্বপূর্ণ। অনেক সময় একটি পণ্য যা তৈলাক্ত ত্বকের ধরনের জন্য দুর্দান্ত, অনেকে একই ত্বকের ধরণের সঙ্গে অন্যের একমত নাও হতে পারে। আগে দেখুন পণ্য সম্পর্কে এবং বিশেষ করে ব্র্যান্ড সম্পর্কে কী বলছে।

চর্মরোগ বিশেষজ্ঞের অনুমোদন কিনা যাচাই করে নিন

পণ্যগুলি চর্মরোগ বিশেষজ্ঞের অনুমোদিত নাকি প্রস্তাবিত তা দেখে নেওয়া প্রয়োজন। এতে গ্রাহকের আস্থা অর্জন করা হয়।

উপাদান নিয়ে যথেষ্ট গবেষণা

বেশ কিছু উপাদান আছে যা আপনার ত্বকের জন্য দারুণ।, কিন্তু অনেক কোম্পানি ত্বকের নির্দিষ্ট সমস্যার জন্য নতুন উপাদান বাজারজাত করে। আপনি সেগুলির উপর বিশ্বাস করার আগে, এটি সম্পর্কে পর্যাপ্ত গবেষণা হয়েছে কিনা দেখুন। উদাহরণস্বরূপ, কাঠকয়লা বা চারকোল একটি উপাদান হিসেবে বাজারজাত করা হয়েছে যা ময়লা অপসারণের জন্য চুম্বক হিসেবে কাজ করে। তবে এ বিষয়ে পর্যাপ্ত গবেষণা করা হয়নি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: Pimple: ব্রণ খুঁটে ফেলার অভ্যেস রয়েছে? এক মিনিটের মধ্যে জ্বালাভাব কমান এই সহজ উপায়ে!