Diwali 2021: সামনেই দিওয়ালি! ত্বকের গ্লো বৃদ্ধিতে আজ থেকেই মেনে চলুন কয়েকটি সহজ টিপস…

আলোর উত্‍সবে গোটা দেশই আলোর রোশনাইয়ে উজ্জ্বল হওয়ার প্রস্তুতি নিচ্ছে। তাহলে নিজেকে উজ্জ্বল করতেও একটু সময়ও দিতে হবে বৈকি।

Diwali 2021: সামনেই দিওয়ালি! ত্বকের গ্লো বৃদ্ধিতে আজ থেকেই মেনে চলুন কয়েকটি সহজ টিপস...
বলি তারকা কীর্তি শ্যানন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 4:14 PM

উত্‍সবের মরসুমে বাড়িতে বাড়ছে মিঠাইয়ের বাক্স। সঙ্গে প্রতিটি পুজো পার্বণের জন্যই লেগে রয়েছে নতুন পোশাকের গন্ধ। সামনেই দীপাবলি। আলোর উত্‍সবে গোটা দেশই আলোর রোশনাইয়ে উজ্জ্বল হওয়ার প্রস্তুতি নিচ্ছে। তাহলে নিজেকে উজ্জ্বল করতেও একটু সময়ও দিতে হবে বৈকি। উত্‍সবের মরসুমে ত্বকের জেল্লা বাড়াকেও এবার আর অলসতা নয়। দীপাবলির রাতের ত্বকের নিখুঁত আভা আনতে কী কী করণীয় তাই এখানে উল্লেখ করা হয়েছে।

আজ থেকেই ত্বকের পরিচর্চায় নেমে পড়ুন। দীপাবলিতে ত্বককে উজ্জ্বল করার জন্য প্রস্তুতি নিন আজ থেকেই…

ধাপ ১- সারা বছরই উজ্জ্বল থাকে। কিন্তু দীপাবলির জন্য একটু বেশিই নজর দিতে হবে। কারণ আলোর রোশনাইয়ের থেকে সেলফিতে যেন আপনাতেই বেশি নজরে পড়ে, তা দেখাটা আবশ্যিক। এই সময় ত্বককে নিস্তেজ করা একেবারেই ঠিক হবে না। তাই জেল ফেস ওয়াশ ব্যবহার করে আলতো করে আপনার মুখ পরিষ্কার করতে হবে।

ধাপ ২- গ্রীষ্মকালে ত্বকের সামান্য ক্ষতি হতে পারেন। তাই ত্বকে একটু গভীরে গিয়ে পরিস্কার করা দরকার। যে কোনও প্রকারে ত্বকের জন্য অরেঞ্জ স্ক্রাব করতে পারেন।

ধাপ ৩- আপনার ত্বকের H ভারসাম্য পুনরুদ্ধার করতে এবং ছিদ্রগুলিকে ছোট করতে, কিছু তাত্ক্ষণিক পুষ্টির জন্য ভিটামিন এবং খনিজ-সমৃদ্ধ ফেসিয়াল টোনার ব্যবহার করুন।

ধাপ ৪- ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ভিটামিন সি সিরামের মতো কিছুই নেই। লেবু, সবুজ পেঁপে, এবং ডালিমের গুণাবলীর দ্বারা অনুপ্রাণিত, নিষ্কলুষ, উজ্জ্বল ত্বকের জন্য এটি নিয়মিত ব্যবহার করুন।

ধাপ ৫– ভিটামিন সি এবং ১০০% প্রাকৃতিক ফলের রস সমৃদ্ধ উজ্জ্বল শিট মাস্ক শুধুমাত্র আপনার ত্বকের হাইড্রেশন বাড়াবে না, এটিতে থাকা প্রাকৃতিক ফলের নির্যাসগুলির জন্য উজ্জ্বলতা দেবে।

ধাপ ৬- ময়েশ্চারাইজারের জন্য ত্বকের ধরন অনুযায়ী প্রোডাক্ট ব্যবহার করুন।

ধাপ ৭- অবশেষে ত্বককে সুরক্ষিত করতে সানস্ক্রিন মাখতে কখনও ভুলবেন না। সানস্ক্রিন আপনার ত্বককে ক্ষতিকর UV রশ্মি থেকে রক্ষা করবে এবং ত্বকের দীপ্তিকে ম্লান করে না কখনও।

আরও পড়ুন: Kumkumadi Oil: নানা গুণে সমৃদ্ধ এই আয়ুর্বেদিক তেল ত্বকের সব দিক খেয়াল রাখবে! জানুন এর উপকারিতা