স্ট্রেচ মার্কস থেকে মুক্তির সহজ উপায়

আসলে কী এই স্টেচ মার্কস? চামড়া বড় হয়ে যাওয়ার পর হঠাৎ ছোট হয়ে যাওয়া অংশে সাদা রঙের রেখা ত্বকের মধ্যে দেখা যায়। দেখতে অনেক সময়ই বেমানান মনে হয়। তবে খুব সহজেই নিস্তার পেতে পারেন এর থেকে। প্রযোজন প্রাকৃতিক উপাদান।

স্ট্রেচ মার্কস থেকে মুক্তির সহজ উপায়
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 10:13 PM

আমাদের অনেকের শরীরেরই স্ট্রেচ মার্কস উপস্থিত। কেবল গর্ভধারণ করলেই স্ট্রেচমার্ক হবে তেমন কিন্তু নয়। অনেকসময় রোগা থেকে মোটা, কিংবা মোটা থেকে রোগা হলেও শরীরে তৈরি হতে পারে স্টেচ মার্কস। আসলে কী এই স্টেচ মার্কস? চামড়া বড় হয়ে যাওয়ার পর হঠাৎ ছোট হয়ে যাওয়া অংশে সাদা রঙের রেখা ত্বকের মধ্যে দেখা যায়। দেখতে অনেক সময়ই বেমানান মনে হয়। তবে খুব সহজেই নিস্তার পেতে পারেন এর থেকে। প্রযোজন প্রাকৃতিক উপাদান।

১. আর্গান অয়েল – ভিটামিন ই তে ঠাসা আর্গান তেল ত্বকের স্ট্রেচ মার্কাস নির্মুল করতে পারে সহজেই।

২. ডিমের সাদা অংশ – ডায়েটের জন্য যেমন ভাল, সৌন্দর্যেও কার্যকরী ভূমিকা পালন করে। ত্বকের খাদ্য এটি। স্ট্রেচ মার্কসে লাগান। উধাও হয়ে যাবে।

৩. আলুর রস – আলুর রসে আছে স্টার্চ। ডার্ক সার্কেল দূর করতে কাজ দেয়। স্ট্রেচ মার্কসে রোজ লাগালে উধাও হবে দাগ।

৪. অলিভ অয়েল – অ্যান্টি অক্সিডেন্টসে ঠাসা অলিভ অয়েল ত্বকের নানা সমস্যা সারিয়ে তুলতে পারে। সারিয়ে তুলতে পারে স্ট্রেচ মার্কসও।

৫. চিনি – রূপচর্চায় চিনির অনেক গুণ। চিনির সঙ্গে অলিভ অয়েল, লেবুর রস মিশিয়ে স্ক্রাব তৈরি করে স্ট্রেচ মার্কসে লাগান। ১০ মিনিট ধরে ঘষুন, স্ট্রেচ মার্কস চলে যাবে।

৬. অ্যাস্টর অয়েল – চুলের জন্য ক্যাস্টর অয়েল ভাল। কিন্তু আপনি কি জানেন, স্ট্রেচ মার্কস দূর করতেও এর জুড়ি নেই। নিয়মিত ১৫-২০ মিনিট ম্যাসাজ করলে সব সাদা দাগ মিলিয়ে যাবে। ম্যাসাজের পর ঢেকে রাখুন কাপড় দিয়ে।

আরও পড়ুনপ্রাকৃতিক উপাদানে বাড়িতেই তৈরি করুন পছন্দের শেডের লিপস্টিক

শরীরের বিভিন্ন জায়গায় তিল কী বলছে আপনার সম্পর্কে?