Aloe Vera Hair Mask: চুলের যাবতীয় সমস্যাকে বাই-বাই জানাতে অ্যালোভেরার হেয়ারমাস্ক কতটা উপযুক্ত, জানাচ্ছেন নেটিজ়েনরাই

প্রাকৃতিক উপায়ে চুলের যত্ন নিতে হলে অ্যালোভেরা হল সবচেয়ে কার্যকরী উপকরণ। এতে রয়েছে হাজারো গুণ। খুশকি, চিটচিটে মাথার ত্বক, চুল পড়া রোধ করতে বা বৃদ্ধির জন্য অ্যালোভেরার পুষ্টিকর হেয়ারমাস্ক ব্যবহার করতে পারেন।

Aloe Vera Hair Mask: চুলের যাবতীয় সমস্যাকে বাই-বাই জানাতে অ্যালোভেরার হেয়ারমাস্ক কতটা উপযুক্ত, জানাচ্ছেন নেটিজ়েনরাই
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 5:59 PM

চুলের যত্ন শুধু মহিলারাই নয়, পুরুষদের ক্ষেত্রেও প্রোযোজ্য। চুলের স্বাস্থ্য নিয়ে অবহেলা করলে চুল পড়া. ভেঙে যাওয়া, খুশকি, চুলের আগা ফেটে যাওয়ার মতো অন্যান্য সমস্যা তৈরি করে। তাই চুলের যত্নের জন্য চুলের গোড়া থেকে পরিচর্চা দরকার। স্বাস্থ্যকর চুলের জন্য বিভিন্ন ঘরোয়া ও প্রাকৃতিক উপায়ের উপর নির্ভর করেন অধিকাংশ। তবে তাতে কোনও ক্ষতির কিছু হয় না। বরং চুলের জন্য বে উপকারীই হয়। প্রাকৃতিক উপায়ে চুলের যত্ন নিতে হলে অ্যালোভেরা হল সবচেয়ে কার্যকরী উপকরণ। এতে রয়েছে হাজারো গুণ। খুশকি, চিটচিটে মাথার ত্বক, চুল পড়া রোধ করতে বা বৃদ্ধির জন্য অ্যালোভেরার পুষ্টিকর হেয়ারমাস্ক ব্যবহার করতে পারেন।

বিশেষজ্ঞদের পাশাপাশি বর্তমানে ইন্সটাগ্রামে বহু ইউজার্স নিজেদের অতভিজ্ঞতা শেয়ার করে ভিডিয়ো পোস্ট করেনব। প্রাকৃতিক গুণ সম্পন্ন এই অ্যালোভেরার হেয়ারমাস্ক সম্পর্কে ব্যবহারকারীরা কী জানিয়েছেন, তা একঝলকে দেখে নিন….

চকচকে ও লম্বা চুলের জন্য অ্যালোভেরার হেয়ারপ্যাক কেমন তা জানাতে একজন ভিডিয়ো পোস্ট করে বলেছেন, স্বাস্থ্যকর ও উজ্জ্বল চুলের জন্য সেরা উপকরণ এটি। অ্যালোভেরার পাল্প, নারকেল তেল ও ভিটামিন ই ক্যাপসুল একসঙ্গে মিশিয়ে হেয়ারপ্যাকটি চুলকে মজবুত ও উজ্জ্বল করে তোলে।

রুক্ষ, ভঙ্গুর ও ফেটে যাওয়া চুলের চিকিত্‍সার জন্য ইন্সটাগ্রামে একজন জানিয়েছেন, জৈব অ্যালোভেরার জেল, নারকেল তেল ও ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে একটি হেয়ারপ্যাক রাতারাতি চুলের প্রাণ ফিরিয়ে দিতে পারে।

চুলের যত্নের জন্য হেয়ারপ্যাক বানানো এখানে শেষ নয়। অপর একজন ভিডিয়োতে জানিয়েছেন, অ্যালোভেরা ও কারি পাতার নির্যাস একসঙ্গে চুলের বৃদ্ধি ঘটাতে সাহায্য করে। এই হেয়ারমাস্ক বারবার ব্যবহার করলে চুলের জন্য অত্যন্ত উপকারী হয়। তিনসপ্তাহ টানা এই হেয়ারমাস্ক ব্যবহার করলে তার ফল পাবেন দ্রুত।

অ্যালোভেরার যে বহুমুখী উপাদান রয়েছে তা আগেই বহুবার আলোচনা করা হয়েছে। চুলের পুষ্টি যোগাতে, মাথার ত্বক থেকে অতিরিক্ত তেল দূর করতে ও চুলের নানাবিধ সমস্যা থেকে মুক্তি পেতে অ্যালোভেরার হেয়ারমাস্ক ব্যবহার করা অনেক বুদ্ধিমানের।

আরও পড়ুন: Winter Care Tips: সামনেই ক্রিসমাস! তার আগে ত্বকের বিশেষ পরিচর্চা কীভাবে করবেন, জানুন