Mira Rajput: শীতের দিনে ত্বকের জেল্লার জন্য কোন ফেসপ্যাক ব্যবহার করেন শাহিদ-পত্নী! সোশ্যাল মিডিয়ায় পর্দা ফাঁস মীরার

ঠান্ডা আবাহওয়ায় মুখের ত্বক শুষ্ক ও রুক্ষ হতে শুরু করে। তাই প্রথম দিন থেকেই ত্বককে তাজা ও হাইড্রেটেড রাখতে প্রতিদিন মুখ পরিস্কার করা ও এক্সফোলিয়েশন -ময়েশ্চারাইজিংয়ের রুটিন অনুসরণ করা যথেষ্ট নয়। এই আবহাওয়ায় ত্বকের জন্য আরও কিছু প্রয়োজন।

Mira Rajput: শীতের দিনে ত্বকের জেল্লার জন্য কোন ফেসপ্যাক ব্যবহার করেন শাহিদ-পত্নী! সোশ্যাল মিডিয়ায় পর্দা ফাঁস মীরার
শাহিদ-পত্নী মীরা রাজপুত

বলিউডের ডিভাদের সিক্রেট বিউটি টিপস যেমন কৌতূহল নিয়ে জানার আগ্রহ দেখান, তেমনি হিরোদের অর্ধাঙ্গিনীদের সৌন্দর্য নিয়েও সমনা কৌতূহল থাকে। তাঁদের মধ্যে শাহিদ-পত্নী মীরা রাজপুত অন্যতম। বলিউডের তারকা অভিনেত্রীদের থেকে কোনও অংশেই কম নন। তাঁর স্টাইল, ফ্যাশন তো আছেই, রয়েছে সৌন্দর্য বজায় রাখার গোপন তথ্য। সম্প্রতি শীতকালের জন্য ত্বকের পরিচর্চায় তিনি কী কী উপকরণ ব্যবহার করেন ও প্রাকৃতিকভাবে ত্বকের যত্ন নেন, তার সিক্রেট টিপস শেয়ার করেছেন।

শীতের দিনগুলিতে ত্বক যে শুষ্ক ও রুক্ষ হয়ে যায় তা অজানা কিছু নয়। ঠান্ডা আবাহওয়ায় মুখের ত্বক শুষ্ক ও রুক্ষ হতে শুরু করে। তাই প্রথম দিন থেকেই ত্বককে তাজা ও হাইড্রেটেড রাখতে প্রতিদিন মুখ পরিস্কার করা ও এক্সফোলিয়েশন -ময়েশ্চারাইজিংয়ের রুটিন অনুসরণ করা যথেষ্ট নয়। এই আবহাওয়ায় ত্বকের জন্য আরও কিছু প্রয়োজন। মীরা রাজপুত সেই অবস্থার প্রতিকারের কথাই শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

শীতের আবহে ত্বকের পরিচর্চার জন্য একটি মূল উপকরণের প্রয়োজন। তাই মধু দিয়ে একটি ক্লে মাস্ক ব্যবহার করা শুরু করেছেন। আর এই মাস্ক শীতকালের জন্য কতটা উপযুক্ত, ত্বকের জন্য সুবিধাজনক কিনা তা জানুন এখানে…

ক্লে মাস্ক- যাঁরা ব্রণের সমস্যায় ভোগেন ও ত্বককে পুনরুজ্জীবিত করার উপায় খুঁজছেন, তাঁদের জন্য এই ক্লে মাস্ক সর্বোত্তম। এই উপাদানটি ত্বক থেকে টক্সিন অপসারণ করতে সাহায্য করে। এছাড়া ত্বকের মধ্যেকার ছিদ্রপথগুলিও পরিস্কার রাখতে সাহায্য করে। ত্বকের স্বাভাবিক আভা আনতে ও রুক্ষশুষ্ক ত্বককে তাজা করতে এর জুড়ি মেলা ভার। শীতকালেই নয়, গ্রীষ্মকালেও মধুর প্যাক দারুণ উপকারী।

মধু– যাঁদের মধ্যে ব্রণর সমস্যা রয়েছে তাঁগের ত্বকের জন্য মধুর প্যাক ব্যবহার করা আদর্শ উপাদান। মধু ত্বককে মসৃণ করতে সাহায্য করে। শীতের শুষ্কতা কাটাতে এই উপদানের যে কোনও বিকল্প নেই তা বিশেষজ্ঞরাও পরামর্শ দেন। ত্বককে টোন করতে. ত্বকের উপর যে কোনও দাগ মেটাতে মধুর কাছে অতিসাধারণ একটি ব্যাপার। যদি ক্লে মাস্ক না থাকে, তাতে কোনও ক্ষতি হবে না। মধু দিয়েও মুখের ত্বকের পরিচর্চা করতে পারবেন আপনি।

কীভাবে প্যাক বানাবেন? মীরার কথায় ২ টেবিলস্পুন ক্লে মাস্কের সঙ্গে ১ টেবিলস্পুন মধু যোগ করে মুখের ত্বকে ব্যবহার করুনয শুকিয়ে না যাওয়া পর্যন্ত মুখ ধোবেন না। শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে পরিস্কার করে নিতে পারেন।

টিপস- এই ফেসমাস্কটি মুখে সরাসরি প্রয়োগ করার আগে একটি প্যাচ পরীক্ষা করে নিন। হাতের তালুতে এক মিনিটের জন্যপ্রয়োগ করে দেখুঅ্যালার্জি বা র‍্যাসেসের মতো উপসর্গ দেখা দিচ্ছে কিনা। যদি কিছু না দেখা যায়, তাহলে সপ্তাহে ২বার ব্যবহার করুন।

আরও পড়ুন:

Click on your DTH Provider to Add TV9 Bangla