Shilpa Shetty: ত্বকে পুষ্টি জোগাতে কোন তেল ব্যবহার করবেন, টিপস দিলেন শিল্পা শেট্টি

অলিভ অয়েল শুধু পাস্তা বা ইতালিয় খাবার তৈরিতে এক্সট্রা স্বাদ আনতেই ব্যবহার করা হয় না। এই তেলের গুণাগুণ রয়েছে অনেক।

Shilpa Shetty: ত্বকে পুষ্টি জোগাতে কোন তেল ব্যবহার করবেন, টিপস দিলেন শিল্পা শেট্টি
ত্বকের পরিচর্চার জন্য শিল্পা শেট্টির বিউটি টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2021 | 5:54 PM

যে কোনও ঋতুই হোক না কেন, আমরা সবসময়ই গ্লোয়িং স্কিনই মন থেকে চেয়ে থাকি। কিন্তু সেই চাওয়া- পাওয়ার মধ্যে থাকে বিস্তর ফারাক। বিশেষত স্কিনকেয়ারের জন্য আমরা প্রিয় সেলেব্রিটিদের কাছ থেকে বিউটি টিপস সংগ্রহ করতে থাকি। বলিউডের অন্যতম সুন্দরী ও ফিট নায়িকাদের মধ্যে প্রথম পাঁচজনের মধ্যে যাঁর নাম আসে, তিনি হলেন শিল্পা শেট্টি। ফিটনেশের জন্য তিনি যেমন কঠিন পরিশ্রম করে থাকেন, তেমনি ত্বকের পরিচর্চার জন্য নিজের জন্য বেশ কিছুটা সময় দেন। ত্বকের পুষ্টির জন্য ও মাসাজের জন্য অলিভ অয়েল ব্যবহার করেন তিনি।

এবার ভাবছেন, এত তেল ছেড়ে ত্বকের মাসাজের জন্য শিল্পা অলিভ অয়েল কেন ব্যবহার করেন? অলিভ অয়েল শুধু পাস্তা বা ইতালিয় খাবার তৈরিতে এক্সট্রা স্বাদ আনতেই ব্যবহার করা হয় না। এই তেলের গুণাগুণ রয়েছে অনেক। এই তেলের সমস্ত উপকারিতা এবং বিশেষ করে শীতকালে, কেন নিয়মিত এটি দিয়ে আপনার ত্বকে ম্যাসাজ করা উচিত, তা নিয়ে আলোচনা করা হবে।

যারা ঘরোয়া পদ্ধতিতে ত্বকের পরিচর্চা করতে পছন্দ করেন, তাহলে জেনে রাখুন অলিভ অয়েল একটি জনপ্রিয় প্রাকৃতিক ময়েশ্চারাইজার। নিয়মিত ব্যবহার করা হলে ত্বক কোমল হতে সাহায্য করে। ডিচিং ময়েশ্চারাইজিং লোশন হিসেবে অলিভ অয়েল দারুণ উপকারী। যাঁরা অল্পতেই ঘেমে যান তাঁদের ত্বকের জন্য অলিভ অয়েল দারুণ ভাল। অলিভ অয়েল এমন একটি তেল, যেটি মুখেও ব্যবহার করতে পারেন। তবে, তেল প্রয়োগ করার আগে, সংবেদনশীল বা ব্রণ-প্রবণ ত্বকের ব্যক্তিদের অবশ্যই একটি সাধারণ ঘরোয়া পরীক্ষা করা উচিত।

অলিভ অয়েলে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য। এছাড়া রয়েছে ভিটামিন এ, ডি, ই এবং কে। শুধু তাই নয়, এই তেলে ব্যাকটেরিয়ারোধী বৈশিষ্ট্যও রয়েছে বলে জানা যায়। বিশেষজ্ঞরা আরও বলেন যে নিয়মিত অলিভ অয়েল ব্যবহার ত্বকের বার্ধক্য এবং বলিরেখা কমাতে পারে। সানবার্নের পরে চোখের চারপাশে যদি অলিভ অয়েল মাখতে পারেন দারুণ উপকার পাবেন। অন্যদিকে নিয়মিত ব্যবহারের ফলে যেকোনও দাগ ধীরে ধীরে ত্বক থেকে মুছে যেতে পারে।

আরও পড়ুন: Hair Care Tips: চুলের যত্ন নেওয়ার সেরা সময় হল রাতের বেলা! ৫টি সেরা টিপস আজ থেকেই ফলো করুন