ড্রামাটিক আই মেকআপ এভাবে ট্রাই করুন

কীভাবে ড্রামাটিক আই মেকআপ করবেন, তার উপায় বাতলে দিচ্ছি আমরা। আজই ট্রাই করুন।

ড্রামাটিক আই মেকআপ এভাবে ট্রাই করুন
এই ধরনের লুক ট্রাই করতে পারেন।
Follow Us:
| Updated on: Nov 25, 2020 | 6:33 AM

TV9 বাংলা ডিজিটাল: উৎসবের মরসুম চলছে। হতে পারে এই বছরটায় মন খারাপ সকলের। করোনা (coronavirus) পরিস্থিতি কোনও ভাল খবর এখনও পর্যন্ত দিতে পারেনি। কিন্তু তা বলে তো থেমে নেই উৎসব। আর এই আবহেই বাড়ি বসেই না হয়, মাঞ্জা দিলেন। আড্ডা দিলেন ভার্চুয়ালি। সেখানেও যাতে আপনার দিকে লাইমলাইট থাকে, তার ব্যবস্থা তো করতে হবে। ড্রামাটিক আই মেকআপ (eye makeup) ট্রাই করুন। আপনার দিকে নজর ঘুরতে বাধ্য। কীভাবে ড্রামাটিক আই মেকআপ (makeup tricks) করবেন, তার উপায় বাতলে দিচ্ছি আমরা। আজই ট্রাই করুন।

শিমার ট্রাই করুন

গ্লিটারি আই অনেকে পছন্দ করেন। কিন্তু চোখের সাজ ড্রামাটিক করতে আপনার সেরা অস্ত্র হতে পারে শিমারি এবং মেটালিক আইশ্যাডো। এই দরনের আই পেন্সিলও বদলে দিতে পারে চোখের সাদ। বোল্ড বা ন্যুড শেড যাই ব্যবহার করুন না কেন, আইশ্যাডো প্রাইমার মাস্ট। প্রাইমার আসলে ব্যালান্স করতে সাহায্য করবে। মেকআপ কমপ্লিট হয়ে গেলে শিমার পেন্সিল চোখের ওয়াটার লাইন এবং ভিতরের কোনে একবার বুলিয়ে নিন। আলাদা ভাবে নজর কাড়বে আপনার চোখের সাজ।

ঘন কাজল

ড্রামাটিক আই মেকআপের অন্যতম শর্ত চোখের নীচের পাতায় ঘন কাজল (kajal eyeliner)। কাজল হয়তো আপনি আগেও লাগাতেন। এবার একটা ব্রাশের সাহায্যে তা স্মাজ করে নিন। এটাই কিন্তু নতুন ট্রেন্ড। মাস্কারা ব্যবহার করে চোখের নীচের অংশের কাজল হাইলাইট করে নিন।

ম্যাচিং আইলাইনার

ড্রামাটিক আই মেকআপ মানে কিন্তু চেনা ছকের বাইরে কিছু ভাবা। কালো বা ব্রাউন আইলাইনারে হয়তো এতদিন অভ্যস্ত ছিলেন আপনি। এবার নতুন কিছু ট্রাই করুন। নীল, সোনালি, সবুজ, শকিং পিঙ্কের আইলাইনার এখন ট্রেন্ডি। যে রঙের পোশাক পরছেন, সেই রঙের মেটালিক আইলাইনার ব্যবহার করুন। কনট্রাস্ট করেও পরতে পারেন। এতেও ড্রামাটিক লুক আসবে।

ড্রামাটিক আইল্যাশ

চোখের মেকআপে ফলস আইল্যাশ লাগানো প্রেফার করেন অনেকে। রূপ বিশেষজ্ঞদের মতে, মেকআপ অনুযায়ী ফলস আইল্যাশ প্রয়োজন হয়। তবে ড্রামাটিক মেকআপের ক্ষেত্রে এটা মাস্ট। এবার আইল্যাশ কতটা বড় হবে বা ঘনত্ব কেমন হবে, তা মুখের আন্দাজে বুঝে ব্যবহার করুন।