Wet Hair Care: ব্লো ড্রাই ছাড়াই চুল শুকনো হবে ৫ মিনিট, পরখ করে দেখুন এই ট্রিকস

Hair Care Tips: অনেক সময় শ্যাম্পু-কন্ডিশনার ব্যবহার করার পরেও চুলের হাল ফেরে না। আসলে চুল ধোয়ার পরও কিছু নিয়ম আপনাকে মেনে চলতে হয়। তবেই এড়ানো যায় ফ্রিজিনেস ও চুল পড়ার সমস্যা। পাশাপাশি বজায় থাকে চুলের জেল্লা। 

Wet Hair Care: ব্লো ড্রাই ছাড়াই চুল শুকনো হবে ৫ মিনিট, পরখ করে দেখুন এই ট্রিকস
Follow Us:
| Updated on: Apr 14, 2024 | 12:18 PM

চুলের যত্ন নিতে গেলে নিয়ম করে শ্যাম্পু করতেই হবে। কিন্তু শ্যাম্পুই চুলের যত্ন যথেষ্ট নয়। শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করা অপরিহার্য। যদি এখানেও শেষ নয় চুলের দেখভালের পর্ব। অনেক সময় শ্যাম্পু-কন্ডিশনার ব্যবহার করার পরেও চুলের হাল ফেরে না। আসলে চুল ধোয়ার পরও কিছু নিয়ম আপনাকে মেনে চলতে হয়। তবেই এড়ানো যায় ফ্রিজিনেস ও চুল পড়ার সমস্যা। পাশাপাশি বজায় থাকে চুলের জেল্লা।

সঠিক তোয়ালে ব্যবহার করুন

শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহারের পর চুল শুকনো করা ভীষণ জরুরি। চুলে বেশি চাপ দিয়ে ঘষলে বা মুছলে চুল ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। চুল মোছার জন্য মাইক্রোফাইবার তোয়ালে ব্যবহার করুন। কিংবা আপনি সুতির গামছাও ব্যবহার করতে পারেন।

যেভাবে চুল শুকনো করবেন

তোয়ালে বা গামছা দিয়ে চুল বেঁধে রাখুন। ঘষবেন না। এতে চুলের সমস্ত জল কাপড় শুষে নেবে। এতে চুলের আর্দ্রভাব বজায় থাকে এবং চুল পড়ার সম্ভাবনাও নেই।

ব্লো ড্রাই একদম নয়

দ্রুত চুল শুকনো করার জন্য অনেকেই ব্লো ড্রাইয়ের সাহায্য নেন। কিন্তু চুলে ঘন ঘন তাপ প্রয়োগ করা মোটেই ভাল নয়। হিট স্টাইলিং থেকে দূরে থাকুন। এতে চুলের জেল্লা হারিয়ে যায়। এর চেয়ে পাখার হাওয়াতেই চুল শুকিয়ে নিন।

হেয়ার সিরাম ব্যবহার করুন

চুল ধোয়ার পর অবশ্যই হেয়ার সিরাম ব্যবহার করুন। হেয়ার সিরাম চুলের উপর সুরক্ষার স্তর তৈরি করে। এটি চুলকে ইউভি রশ্মি, দূষণের হাত থেকে চুলকে রক্ষা করে। ভেজা চুলে দু’ফোঁটা হেয়ার সিরাম লাগিয়ে নিন। এতেই চুল ভাল থাকবে।

মোটা দাঁতের চিরুনি ব্যবহার করুন

ভেজা চুলে চিরুনি ব্যবহার করবেন না। ভিজে অবস্থায় চুলের গোড়া দুর্বল থাকে। এই সময় চিরুনি দিয়ে চুল আঁচড়ালে চুল পড়ার সম্ভাবনা থাকে। জট পড়লে আঙুল দিয়ে তা ছাড়িয়ে নিন। চুল একটু শুকনো হলে মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন।