Love And Infatuation: ভালবাসা নাকি শুধুই মোহ? যেভাবে চিনবেন খাঁটি প্রেম

Love And Infatuation: ভালবাসা নাকি শুধুই মোহ? যেভাবে চিনবেন খাঁটি প্রেম
প্রেম নাকি মোহ-মায়া

Love And Relationship: প্রথম দেখাতে প্রেম হয় না। কোনও মানুষকে দেখে প্রথমেই আমাদের মনে যা তৈরি হয় তা হল ভাললাগা

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Jun 23, 2022 | 7:53 PM

অফিসের নতুন সহকর্মী সৌম্যাকে বেশ মনে ধরেছে অনীকের। সৌম্যার কথা বলার স্টাইল, সৌম্যার কাজ সবই তার বেশ লাগে। কিন্তু মুখ ফুটে কিছুই বলতে পারে না। তবে বাকি মেয়েদের তুলনায় সৌম্যা একটু অন্যরকম। তুলনায় কম কথা বলে। চুপচাপ নিজের কাজ সেরে বাড়ি যায়। এখনও অফিসের কারোর সঙ্গেই তার তেমন বন্ধুত্ব জমে ওঠেনি। মেপে কথা বলায় অফিসের বাকিদের কাছে সৌম্যার পরিচয় ‘নাকউঁচু’ মেয়ে। চট করে কারোর সঙ্গে কথা বলে না। প্রায় মাস ছয়েক পর অফিসের একটা পার্টিতে সৌম্যার সঙ্গে সকলের আলাপ হল।  অনীকের সঙ্গেও। মনের ‘ব্যথা’ থেকে অনীক সেদিন সৌম্যার সঙ্গে একটু বেশিই কথা বলল।

নম্বর আদান প্রদান আগে হলেও ফোন কিংবা টেক্সট করতে মন থেকে সাহস পায়নি অনীক। কয়েকদিন পর তাও সহজ হল।  সাধারণ ফোনালাপ, টেক্সট , লাঞ্চ ব্রেকের কেজো আড্ডাতেই ছেলের মন একেবারে ক্লাউড নাইনে। সুযোগ পেলেই সহকর্মীরা লেগপুল করতে ছাড়ত না। কিন্তু মিতভাষী সৌম্যাকে আদৌ সরাসরি প্রেমের কথা বলা যাবে কিনা এই নিয়ে দ্বিধা থেকেই গেল। এদিকে অনীকের অনুরোধে কফি খেতে যাওয়া, উইক এন্ডে পছন্দের রেস্তোরাঁয় ডিনার, শপিং কোথাও না ছিল না তার। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে কোনও দিন একটা শব্দও খরচা করেনি সৌম্যা। ফলে বাকিরা ধরেই নিল, নির্ঘাত এই মেয়ের কোনও বয়ফ্রেন্ড নেই। কারণ অফিসফেরত তাকে অন্য কোনও পুরুষের সঙ্গে দেখা যায় না। সোশ্যাল মিডিয়াতে তল্লাশি চালিয়েও একটা কোনও ছবি উদ্ধার করা যায়নি যুগলের। সুতরাং রিলেশনশিপ স্টেটাসে অঘোষিত ‘সিঙ্গল’ শিলমোহর পড়ে গেল তার। তবে অনীকের মনে অন্য প্রশ্ন জাগল।

এই খবরটিও পড়ুন

আজ পর্যন্ত  সৌম্যার  সঙ্গে যত কথা সে বলেছে, ঠিক তত কথা কিন্তু সৌম্যা বলেনি। তাকে নিয়ে অতিরিক্ত কোনও কৌতূহলও নেই সৌম্যার মনে। তাহলে কি তাদের মধ্যে আদৌ প্রেমের কোনও সম্ভাবনা নেই? সৌম্যার সঙ্গে কি শেষ পর্যন্ত তার প্রেমটা দাঁড়াবে, এই  নিয়ে একগাদা প্রশ্ন ঘুরপাক খেতে লাগল। এই জটিল অঙ্ক কিছুতেই মেলাতে পারে না সে। তবে শুধু সৌম্যা নয়, এমন সমস্যা অনেকেরই হয়। মানুষের মন বড়ই জটিল। সহজে তার তল খুঁজে পাওয়া যায় না। অনেক চেষ্টা করলে তবেই তার দেখা মেলে। তাই রিলেশনশিপ এক্সপার্টরা বলছেন, কিছুতেই প্রথম দেখাতে প্রেম হয় না। কোনও মানুষকে দেখে প্রথমেই আমাদের মনে যা তৈরি হয় তা হল ভাললাগা। যে মানুষটিকে আপনি ভালবাসেন তাঁকে নিয়ে আপনার মনের মধ্যেও চিন্তা থাকবে। আকর্ষণের ক্ষেত্রে কিন্তু প্রাথমিকভাবে এই বিষয়টি মাথায় থাকে না। তখন মনে একটা ঝড় চলে। তবে সেটা নিছকই পছন্দের ঝড়। নিজের মনের মধ্যে এই সব প্রশ্নের উত্তর পেলে তবেই পরবর্তী পদক্ষেপ করুন, নইলে এখানেই ইতি টানুন। সঙ্গে প্রেম আর ইনফ্যাচুয়েশনের ফারাক করতে শিখুন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA