Office Tips: অফিসে কেউ অকারণে বিব্রত করছে? মেনে চলুন এই টিপস

Office Tips: বিষাক্ত লোকেদের আশেপাশে থাকার ফলে কাজে মনোযোগ দেওয়া কঠিন হয়ে পড়ে। কিন্তু, এই কারণে কেরিয়ার বা কাজের সঙ্গে আপোষ করা উচিত নয়। তাই এই ধরনের মানুষদের সামাল দিতে কিছু ছোট টিপস মাথায় রাখুন। তাহলে সে নিজেকে দূরে সরিয়ে নেবে।

Office Tips: অফিসে কেউ অকারণে বিব্রত করছে? মেনে চলুন এই টিপস
প্রতীকী ছবি।Image Credit source: istock
Follow Us:
| Updated on: Jul 11, 2024 | 11:32 PM

ব্যক্তিগত জীবন হোক বা পেশাগত দিক, যদি চারপাশে বিষাক্ত প্রকৃতির মানুষ থাকে তাহলে সেই জায়গায় থাকা কঠিন হয়ে পড়ে। এই ধরনের মানুষ আপনার মেজাজো খারাপ করে দেয়। বিশেষত, যদি কর্মক্ষেত্রে এই ধরনের মানুষ থাকে, তাহলে অনেক সমস্যা সৃষ্টি করতে পারে। কারণ তারা সবসময় এমন কিছু করে যা অন্যকে কষ্ট দেয় এবং মানসিক চাপ বাড়ায়। কাজের ক্ষেত্রেও অসুবিধার সৃষ্টি করে।

বিষাক্ত লোকেদের আশেপাশে থাকার ফলে কাজে মনোযোগ দেওয়া কঠিন হয়ে পড়ে। কিন্তু, এই কারণে কেরিয়ার বা কাজের সঙ্গে আপোষ করা উচিত নয়। তাই এই ধরনের মানুষদের সামাল দিতে কিছু ছোট টিপস মাথায় রাখুন।

দূরত্ব বজায় রাখুন- যাদেরকে আপনি বিষাক্ত প্রকৃতির মনে করেন, তাদের থেকে সঠিক দূরত্ব বজায় রাখুন। কাজের প্রয়োজন ছাড়া বেশি কথা বলার দরকার নেই। ওই ব্যক্তি কিছু বললে আপনি এড়িয়ে চলুন।

নিজেকে অগ্রাধিকার দিতে শিখুন- পেশাগত জীবনে কোনও বিষাক্ত প্রকৃতির ব্যক্তিকে সহ্য করবেন না, বরং নিজেকে অগ্রাধিকার দিন। ভাববেন না যে তার খারাপ লাগবে। আপনি যদি কারও সম্পর্কে খারাপ কিছু খুঁজে পান তাহলে শান্তভাবে কথা বলুন এবং স্পষ্ট করুন যে, আপনি এই জাতীয় জিনিস পছন্দ করেন না। আপনাকে কটূ কথা বললে হীনন্মন্যতায় না ভুগে নিজেকে প্রাধান্য দিন।

 মনে রাখবেন না- কর্মক্ষেত্র এমন একটি জায়গা যেখানে আপনি প্রচুর সময় ব্যয় করেন। তবে মাথায় রাখুন যে, এটা আপনার পেশাগত জীবন, ব্যক্তিগত নয়। তাই কারও কথা খারাপ লাগলেও মনে রেখে মন খারাপ করবেন না। উপেক্ষা করুন।

ব্যঙ্গাত্মক উত্তর দিতে শিখুন- বিষাক্ত প্রকৃতির লোকদের থেকে দূরত্ব বজায় রাখা ভাল। কিন্তু, তাদের সরাসরি জবাব দিলে অনেক সময় পেশাগত ক্ষেত্রে সমস্যা হতে পারে, ভাবমূর্তি নষ্ট হতে পারে। তাই সরাসরি এবং তাৎক্ষণিক প্রতিক্রিয়া না দিয়ে সুযোগের অপেক্ষা করুন এবং ব্যঙ্গাত্মক প্রতিক্রিয়া দিন। তাহলে সে নিজেকে দূরে সরিয়ে নেবে।