Janmashtami 2022: কৃষ্ণকে খুশি করতে উপহার দিন রূপোর বাঁশি! অর্থের অভাব হবে না জীবনে

Janmashtami Puja: জন্মাষ্টমীর দিনে পূজার পাশাপাশি কিছু ব্যবস্থাও উপকারী। জন্মাষ্টমীর দিন বাঁশি সংক্রান্ত কিছু ব্যবস্থা গ্রহণ করলে আপনার আর্থিক সমস্যা দূর হতে পারে।

Janmashtami 2022:  কৃষ্ণকে খুশি করতে উপহার দিন রূপোর বাঁশি! অর্থের অভাব হবে না জীবনে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 6:10 AM

জন্মাষ্টমীর উৎসব (Janmashtami 2022 ) সারাদেশে ধুমধাম করে পালিত হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে জন্মাষ্টমী পালিত হয়। পৌরাণিক বিশ্বাস অনুসারে, এই দিনে রোহিণী নক্ষত্রে ভগবান শ্রীকৃষ্ণের (Lord Sri Krishna) জন্ম হয়েছিল। তাই এই উৎসব তাঁর জন্মবার্ষিকী হিসেবে পালিত হয়। জন্মাষ্টমীর (Krishna Janmashtami) দিন কানহার শিশুরূপের পূজা করা হয়। এই দিনে ভজন-কীর্তন অনুষ্ঠিত হয় এবং রাত জেগে মন্ত্র পাঠ করা হয়। জন্মাষ্টমীর দিনে পূজার পাশাপাশি কিছু ব্যবস্থাও উপকারী। জন্মাষ্টমীর দিন বাঁশি সংক্রান্ত কিছু ব্যবস্থা গ্রহণ করলে আপনার আর্থিক সমস্যা দূর হতে পারে।

বাঁশি হল শ্রী কৃষ্ণের খুব প্রিয়। কৃষ্ণের প্রতিটি মূর্তি ও ছবিতে তাঁর হাতে বাঁশি অবশ্যই দেখা যায়। কথিত আছে, কৃষ্ণ যখন বাঁশি বাজাতেন, মানুষ থেকে পশু, তিনি সম্মোহিত হয়েছিলেন। বাস্তু অনুসারে বাড়িতে বাঁশি রাখলে ইতিবাচক শক্তি আসে। কাঠ, বাঁশ, চন্দন, পিতল এবং সোনা ও রূপার বিভিন্ন ধরনের বাঁশি পাওয়া যায়। কিন্তু জন্মাষ্টমীতে শ্রী কৃষ্ণকে রুপোর বাঁশি অর্পণ করলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয় এবং চাকরি-ব্যবসায় দিনরাত চতুর্গুণ উন্নতি হয়।

শ্রী কৃষ্ণকে রুপোর বাঁশি অর্পণ করুন

বাঁশিকে ভালোবাসা ও শুভেচ্ছার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। কৃষ্ণ জন্মাষ্টমী উপলক্ষ্যে ভগবান শ্রীকৃষ্ণের শিশুরূপের পূজা করা হয়। শ্রী কৃষ্ণের বাঁশি খুব প্রিয়, তাই তিনি বংশীধর ও মুরলীধর নামেও পরিচিত। বাঁশি বা বাঁশি কৃষ্ণের অন্যতম শুভ প্রতীক হিসেবে বিবেচিত হয়। পৌরাণিক কাহিনি অনুসারে, জন্মাষ্টমী উপলক্ষে বাল গোপালকে রুপোর বাঁশি নিবেদন করা শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে রুপোর বাঁশি দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের পূজা করলে সমস্ত সমস্যা দূর হয় এবং জীবনের পথে উন্নতি হয়।

বাড়িতে বাঁশি রাখুন, চাকরি-ব্যবসায় অগ্রগতি হবে

জন্মাষ্টমীর দিন তিরোজিতে ভগবান শ্রীকৃষ্ণকে নিবেদিত একটি রূপার বাঁশি রাখা শুভ বলে মনে করা হয়। বাড়িতে পূজার বাঁশি রাখলে ধন-সম্পদ বৃদ্ধি পায়। আপনি শ্রী কৃষ্ণকে একটি ছোট রূপার বাঁশি নিবেদন করতে পারেন এবং এটি আপনার পার্সে রাখতে পারেন। এতে অর্থের অভাব দূর হয় এবং ব্যবসা ও চাকরিতে উন্নতি হয়।

চাকরি-ব্যবসার জন্য তত্ত্বাবধায়কের পূজা

ভগবান কৃষ্ণকে বিশ্বের রক্ষণাবেক্ষণকারী ভগবান বিষ্ণুর অষ্টম অবতার বলে মনে করা হয়। জন্মাষ্টমী উপলক্ষ্যে ভগবান শ্রীকৃষ্ণকে তাঁর সাথে যুক্ত শুভ চিহ্ন দিয়ে পূজা করলে সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয় এবং চাকরি ব্যবসায় আসা সমস্যা দূর হয়।