Astro Tips For Thursday: বৃহস্পতিবার এই কাজগুলি করলে জীবনে কখনও অর্থের সমস্যা থাকবে না

Astrology: লক্ষ্মীবার হিসেবে চিহ্নিত এই দিনটিতে সৌভাগ্য পেতে রয়েছে বিশেষ কিছু ব্যবস্থা, যেগুলি মেনে চললে জীবনের সব বাধা বা সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

Astro Tips For Thursday: বৃহস্পতিবার এই কাজগুলি করলে জীবনে কখনও অর্থের সমস্যা থাকবে না
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 5:40 PM

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বৃহস্পতিবার (Thursday) হল সবচেয়ে শুভ গ্রহ। যে গ্রহের প্রভাবে বৈবাহিক সম্পর্ক, জ্ঞান, সৌভাগ্য তুঙ্গে থাকে। বৃহস্পতিকে জ্যোতিষমতে (Astrology) গুরুবার বা গুরু গ্রহ বলা হয়। এই দিন অনেকেই উপবাস (Fasting) পালন করেন। লক্ষ্মীবার হিসেবে চিহ্নিত এই দিনটিতে সৌভাগ্য পেতে রয়েছে বিশেষ কিছু ব্যবস্থা, যেগুলি মেনে চললে জীবনের সব বাধা বা সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। তার মধ্যে সবচেয়ে অন্যতম হল আর্থিক অনটন (Financial Problems)। বৃহস্পতির শুভদৃষ্টি পেতে কয়েকটি কাজ অবশ্যই করা জরুরি। দেখে নিন প্রতি বৃহস্পতিবারে কোন কোন কাজগুলি করবেন।

গুরুদোষ কাটাতে স্নানের জলে এক চিমটে হলুদ মিশিয়ে বৃহস্পতিবার স্নান করুন। পাশাপাশি স্নান করার সময় ‘ওম নমঃ ভগবতে বাসুদেবায়’ মন্ত্রটি উচ্চারণ করুন। কপালে কেশরের তিলক কেটে উপবাস পালন করুন।

বৃহস্পতিবার, বিশেষ করে সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠে স্নান করুন। স্নানের সময় বিষ্ণু সহস্রনাম স্তোত্রপাঠ করুন। এদিন উপবাস রাখলে বৃহস্পতি তুঙ্গে থাকে। সম্ভব হলে একটি কলা গাছে গল নিবেদন করে প্রার্থনা করুন। বিবাহিত জীবনে কোনওরকম সমস্যা বা কলহ তৈরি না হয় তারজন্য কলা গাছ পুজো করতে পারেন।

বৃহস্পতির বিশেষ আশীর্বাদ পেতে এদিন বিশেষ আচার-অনুষ্ঠানে হলুদ রঙের পোশাক পরতে পারেন। বৃহস্পতিদেবের মূর্তি স্থাপন করে তাতে চন্দন ও হলুদ ফুল গিয়ে পুজো করুন। এছাড়াও প্রসাদে ছোলার ডাল ও গুড় নিবেদন করুন। বৃহস্পতিবার উপোস করলে এই দিনে সত্যনারায়ণের পুজো করতে পারেন।

কুন্ডলীতে বৃহস্পতির অবস্থানকে শক্তিশালী করতে এদিন কাউকে ধার দেওয়ার সময় একটু ভেবেচিন্তে কাজ করুন। অর্থ লেনদেনের কারণে বৃহস্পতির প্রভাব দুর্বল হয়ে পড়ে। ভাগ্য় বৃহস্পতি তুঙ্গে রাখতে এই কাজ ধীরে ধীরে বন্ধ করুন। এমনটা করলে জীবনে কখনও আর্থিক অনটনের মুখোমুখি হতে হবে না।

বৃহস্পতির আশীর্বাদ পেতে প্রতি বৃহস্পতিবারে গরীবদের নানান জিনিস দান করুন। শস্য ও কেশর দান করলে সৌভাগ্য ফিরে আসতে পারে। এদিন কোনও মন্দিরে গিয়ে পুজো দিয়ে দানধ্য়ান করতে পারেন।

দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে, তুলসী গাছকে পূজা করুন। বিশেষ করে বৃহস্পতিবার তুলসীগাছের গোড়ায় কাঁচা দুধ নিবেদন করুন।

বৃহস্পতি তুঙ্গে রাখতে এইদিন যতটা সম্ভব হলুদ রঙের পোশাক পরার চেষ্টা করুন। প্রতিদিন হলুদ রঙের পোশাক না পরলেও অন্তত বৃহস্পতিবার পরুন। যদি পোশাক না থাকে, তাহলে জামার পকেটে হলুদ রঙের রুমাল , টাই ইত্যাদি পরিধান করতে পারেন।

কী কী করবেন না

বৃহস্পতিবার কলাগাছকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। তাই এদিন কলা খাবেন না। প্রসাদে যদি কলা থাকে, তাহলে তা তুলে রেখে পরের দিন খেতে পারেন।

বৃহস্পতি গ্রহের শুভ প্রভাব পেতে বৃহস্পতিবার ঘরের ঝুল ও নোংরা পরিষ্কার করা উচিত নয় বা ঘর ধোয়া উচিত নয়। বাড়ির আবর্জনা বিক্রিও এদিন এড়িয়ে চলা উচিত।

বৃহস্পতিবার সাবান, শ্যাম্পু ইত্যাদি ব্যবহার করা উচিত নয়। এইদিন মহিলারা নখ কাটা, স্নানের সময় মাথা ধোয়া থেকে এড়িয়ে চলুন। পুরুষরা দাড়ি, চুল বা নখ কাটা ইত্যাদি উচিত নয়।

আরও পড়ুন: Friday Born: শুক্রবারে জন্ম? বাস্তুমতে, এদিন কোন দেবীর পুজো করলে ভাগ্য ফিরবে তাড়াতাড়ি