KL Rahul: নেতা হওয়ার মশলা আছে তাঁর, বিশ্বাস লোকেশ রাহুলের

KL Rahul: নেতা হওয়ার মশলা আছে তাঁর, বিশ্বাস লোকেশ রাহুলের
নেতৃত্ব দেওয়ার ক্ষমতা সম্পর্কে আত্মবিশ্বাসী লোকেশ রাহুল। Pics Courtesy: Twitter

রাহুলের সোজা কথা, 'আমি আমার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা সম্পর্কে যথেষ্ট আত্মবিশ্বাসী। টিম হিসেবে এখন আমরা তৈরি হচ্ছি। নেতৃত্ব দেওয়ার সময় আমিও অনেক কিছু শিখছি। একটা জয়ের থেকে যে কোনও হার মানসিক কাঠিন্য বাড়িয়ে দেয়।

TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Jan 25, 2022 | 3:45 PM

কলকাতা: বিরাট কোহলি (Virat Kohli) সব ফর্ম্যাট থেকে নেতৃত্ব ছাড়ার পর একটাই স্বস্তি, রোহিত শর্মার (Rohit Sharma) মতো সিনিয়র ক্রিকেটার রয়েছেন, যিনি দায়িত্ব নিতে পারেন ভারতীয় টিমের (Indian Team)। কিন্তু তাঁর পর কে হতে পারেন বিকল্প? লোকেশ রাহুল (KL Rahul) , ঋষভ পন্থের কথা বলা হচ্ছে। তাঁরা কি তৈরি? দক্ষিণ আফ্রিকার মাটিতে নেতা হিসেবে যতটুকু ঝলক রেখেছেন রাহুল, তাতে কিন্তু খুব বেশি স্বপ্ন দেখার জায়গা নেই। যে টেস্টে বিরাটের বদলে ক্যাপ্টেন্সি করেছিলেন, তাতে হারতে হয়েছিল ভারতকে। ওয়ান ডে সিরিজে আবার তিন ম্যাচেই জঘন্য হার ভারতের। ক্যাপ্টেন হিসেবে সেই অর্থে কোনও ছাপই রাখতে পারেননি রাহুল। যা নিয়ে কথা শুরু হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেটমহলে।

এক সাক্ষাত্‍কারে রাহুল অবশ্য বলছেন, ‘দেশের হয়ে খেলা এবং নেতৃত্ব দেওয়া বিরাট সম্মানের। প্রত্যাশা মতো ফল আমরা পাইনি ঠিকই, কিন্তু আমার মনে হয় এই হার থেকে অনেক কিছু শেখার আছে। এই মুহূর্তে আমাদের ফোকাস বিশ্বকাপ (World Cup)। আর সে দিকে তাকিয়ে আমাদের ভালো টিম তৈরি করতেই হবে। গত চার-পাঁচ বছর ধরে টিম হিসেবে আমরা দারুণ ছন্দে ছিলাম। তবে সময় এসেছে, টিম হিসেবে আর একটা পর্যায়ে উত্তরণের। বিশেষ করে সাদা বলের ক্রিকেটে।’

সাদা বলের ক্রিকেটে আগেই রোহিতকে ক্যাপ্টেন করা হয়েছে। ডেপুটি হিসেবে নিযুক্ত হয়েছেন রাহুল। শোনা যাচ্ছে, মেকশিফট ক্যাপ্টেন হিসেবে তাঁর পারফরম্যান্সে একেবারেই খুশি নয় বোর্ড। রাহুল অবশ্য এ যুক্তি মানছেন না। ক্যাপ্টেন হিসেবে দেশের হয়ে তো বটেই, ফ্র্যাঞ্চাইজির হয়েও সেরা দিতে পারবেন, এমনই বিশ্বাস।

রাহুলের সোজা কথা, ‘আমি আমার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা সম্পর্কে যথেষ্ট আত্মবিশ্বাসী। টিম হিসেবে এখন আমরা তৈরি হচ্ছি। নেতৃত্ব দেওয়ার সময় আমিও অনেক কিছু শিখছি। একটা জয়ের থেকে যে কোনও হার মানসিক কাঠিন্য বাড়িয়ে দেয়। আমি নিজের কেরিয়ারকে সে ভাবেই গড়ে তোলার চেষ্টা করেছি সব সময়। যে কোনও কিছু ধীরে ধীরে শেখার চেষ্টা করেছি বরাবর। নেতা হিসেবে আমার যেমন আত্মবিশ্বাস আছে, তেমনই বিশ্বাস করি যে টিমের সেরাটাও বের করে আনতে পারব। আমি খুব ভালো করে জানি, দেশের হয়ে যেমন, ফ্র্যাঞ্চাইজির হয়েও সেরাটা দিতে পারব।’

আরও পড়ুন : Ravi Shastri: একটা সিরিজে হার দিয়ে ভারতীয় টিমকে বিচার করা যাবে না, বলছেন শাস্ত্রী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA