DC vs GT: ব্যাটিংয়ে প্রোমোশন পেতেই অনবদ্য অক্ষর, পন্থের বিধ্বংসী ইনিংস

IPL 2024, Delhi Capitals vs Gujarat Titans: দিল্লি ক্যাপিটালসের মিডিয়া সেশনে অক্ষর প্যাটেল জানিয়েছিলেন, ইমপ্যাক্ট পরিবর্তকে জায়গা করে দিতে কীভাবে তাঁকে ব্যাটিং অর্ডারে নিচের দিকে নেমে যেতে হয়েছে। টিম ম্যানেজমেন্ট ভাবতে বাধ্য হয়েছিল এই পরিস্থিতিটা। ঘরের মাঠে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ব্যাটিং অর্ডারে তাঁকে প্রোমোশন দেওয়া হয়। দক্ষতা প্রমাণ করলেন অক্ষর প্যাটেল। দুর্দান্ত একটা ইনিংস খেললেন।

DC vs GT: ব্যাটিংয়ে প্রোমোশন পেতেই অনবদ্য অক্ষর, পন্থের বিধ্বংসী ইনিংস
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 24, 2024 | 9:21 PM

ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম নিয়ে নানা প্লেয়ারের নানা মত। অনেকেই এর পক্ষে কথা বলেছেন। তবে বেশির ভাগই এর বিরুদ্ধেই কথা বলেছেন। ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের জন্য অলরাউন্ডাররা পর্যাপ্ত সুযোগ পাচ্ছেন না, এমনটাই বেশির ভাগের মত। প্রতিটি টিমই স্পেশালিস্ট বোলার এবং ব্যাটার খেলানোর সুযোগ পাচ্ছেন। খোদ ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে মুখ খুলেছেন।

দিল্লি ক্যাপিটালসের মিডিয়া সেশনে অক্ষর প্যাটেল জানিয়েছিলেন, ইমপ্যাক্ট পরিবর্তকে জায়গা করে দিতে কীভাবে তাঁকে ব্যাটিং অর্ডারে নিচের দিকে নেমে যেতে হয়েছে। টিম ম্যানেজমেন্ট ভাবতে বাধ্য হয়েছিল এই পরিস্থিতিটা। ঘরের মাঠে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ব্যাটিং অর্ডারে তাঁকে প্রোমোশন দেওয়া হয়। দক্ষতা প্রমাণ করলেন অক্ষর প্য়াটেল। দুর্দান্ত একটা ইনিংস খেললেন।

টস জিতে দিল্লিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন গুজরাট টাইটান্স অধিনায়ক শুভমন গিল। পাওয়ার প্লে-তেই দুই পেসার আজমতুল্লা ওমরজাই ও সন্দীপ ওয়ারিয়েরের তিন ওভার করে বোলিং করানো হয়। সন্দীপ ওয়ারিয়ের ফেরান জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক, পৃথ্বী শ ও শেই হোপকে। পাওয়ার প্লে-তেই তিন উইকেট হারায় দিল্লি। তিনে নামা অক্ষরের সঙ্গে দুর্দান্ত জুটি গড়েন অক্ষর। ৬৮ বলে ১১৩ রান যোগ করে এই জুটি। অক্ষর ৪৩ বলে ৬৬ রানে ফেরেন।

দিল্লি ক্যাপ্টেন ঋষভ পন্থ অভাবনীয় একটা ইনিংস খেলেন। ইনিংসের শেষ ওভারে ৩১ রান! সব মিলিয়ে মাত্র ৪৩ বলে ৮৮ রানের অপরাজিত ইনিংস খেলেন ঋষভ পন্থ। ছয়ে নামা ত্রিস্তান স্টাবস ৭ বলে ২৬ রান করেন। গুজরাট টাইটান্সের স্পিন বোলিংকে দুর্দান্ত ভাবে সামলায় অক্ষর ও ঋষভ জুটি। এই দু-জনের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে গুজরাট টাইটান্সকে ২২৫ রানের লক্ষ্য দেয় দিল্লি ক্যাপিটালস।