ঋষভ পন্থ

ঋষভ পন্থ

বিপজ্জনক ব্যাটার বললে ভুল হবে না। যে কোনও পরিস্থিতি থেকে ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ। যতক্ষণ ক্রিজে তিনি, ম্যাচ জেতার সম্ভাবনা প্রবল— ঋষভ পন্থ গত কয়েক বছরে এই সুনামই অর্জন করেছেন ক্রিকেটে। ১২ বছর বয়সে উত্তরাখণ্ডের রুর্কি থেকে মায়ের হাত ধরে এসেছিলেন দিল্লিতে। থাকার জায়গা ছিল না। গুরদোয়ারাতে থাকতেন। তাও ক্রিকেটার হওয়ার অদম্য জেদ আটকাতে পারেনি তাঁকে। বয়সভিত্তিক থেকে শুরু করে সিনিয়র টিমের হয়ে বিস্ফোরক ব্যাটিংই করে গিয়েছেন। সবচেয়ে ইতিবাচক দিক হল, মারকুটে হলেও ধারাবাহিক ভাবে রান করে যেতে পারেন। দিল্লিতে তারক সিনহার কোচিংয়ে উঠে আসা। দিল্লির হয়ে অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে আসামের বিরুদ্ধে ১৫০ রানের ইনিংস খেলেছিলেন। ওই সেঞ্চুরিই তাঁর উত্থানের পথ মসৃণ করে দেয়। রঞ্জিতে মহারাষ্ট্রের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরি থেকে ৩২ বলে ঝোড়ো সেঞ্চুরি কিছুই বাদ নেই পন্থের। প্রতিভাবান উইকেটকিপার-ব্যাটার যে কারণে ভারতীয় টিমেও সুযোগ পেয়ে গিয়েছিলেন দ্রুত। Indian Cricket Teamএর হয়েও সাফল্য পেতে শুরু করেন। বিশেষ করে টেস্ট ক্রিকেটে।

২০১৮ সালে ইংল্যান্ডের মাঠে কনিষ্ঠ কিপার হিসেবে টেস্টে প্রথম সেঞ্চুরি করেন পন্থ। সিডনি হোক আর গাব্বা, পন্থ ঝড় বইয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার মাঠে। ম্যাচ বাঁচানো থেকে ম্যাচ জেতানো, কোনও কিছুই বাদ নেই তাঁর প্রোফাইলে। ২০১৬ সাল থেকে দিল্লির হয়েই IPL খেলছেন পন্থ। প্রথম মরসুমে তেমন কিছু করতে না পারলেও পরের বছর থেকে পন্থ নিজেকে প্রমাণ করেছেন। সেরা আইপিএল মরসুম ২০১৮ সালে। ১৪ ম্যাচ খেলে ৬৮৪ রান করেছিলেন। এই পন্থ ২০২৩ সালের আইপিএল খেলতে পারেননি। দুর্ঘটনার কবলে পড়ে দেড় বছরেরও বেশি সময় মাঠের বাইরে থাকতে হয় তাঁকে। আবার আইপিএল ফিরছেন পন্থ।

Read More

Shikhar Dhawan: শিখর ধাওয়ান কি অবসরের পথে? নতুন ভূমিকায় দেখা যাবে গব্বরকে…

IPL 2024, Shikhar Dhawan Retirement: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ মরসুম হতাশার কেটেছে শিখর ধাওয়ানের। জাতীয় দলে অনেক আগে থেকেই ব্রাত্য। ভরসা ছিল আইপিএল। হাতে গোনা কয়েকটি ম্যাচের পরই চোট। মাঝে পঞ্জাব কিংস টিম সূত্রে শোনা গিয়েছিল, ফিট হয়ে উঠেছেন ক্যাপ্টেন শিখর ধাওয়ান। যদিও তাঁকে আর মাঠে নামতে দেখা যায়নি। প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে পঞ্জাব।

DC vs LSG IPL Match Result: কষ্টার্জিত জয়, প্লে-অফের জটিল অঙ্কে রইল দিল্লি ক্যাপিটালস

Delhi Capitals vs Lucknow Super Giants, আইপিএল 2024: তরুণ ওপেনার অভিষেক পোড়েল ও শেষ দিকে ত্রিস্তান স্টাবসের বিধ্বংসী ইনিংসে লখনউকে ২০৯ রানের টার্গেট দেয় দিল্লি ক্যাপিটালস। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মার অনবদ্য বোলিং। মাত্র ৭১ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছিল লখনউ। নিকোলাস পুরান ও শেষ দিকে আর্শাদ খানের অবিশ্বাস্য লড়াই।

DC vs LSG: লোকেশ রাহুলের ‘কুল’ ক্যাপ্টেন্সি, অভিষেক-স্টাবস ঝড়ে দিল্লি ২০৮

IPL 2024, DC vs LSG: হোপ ও অভিষেক ফিরতেই মন্থর হয় দিল্লি ইনিংস। ক্যাপ্টেন ঋষভ পন্থও গিয়ার শিফ্ট করতে পারেননি। ২৩ বলে ৩৩ রানেই ফেরেন। তবে স্লগ ওভারে খেল দেখান তরুণ ব্যাটার ত্রিস্তান স্টাবস। ভালো ডেলিভারিও গ্যালারিতে ফেলছিলেন তরুণ প্রোটিয়া ব্যাটার। ২২ বলে হাফসেঞ্চুরিতে পৌঁছন। শেষ অবধি তাঁর ইনিংসে রানে ভর করেই ২০০ পেরোয় দিল্লি।

DC vs LSG IPL 2024 Match Prediction: দিল্লির চাই বড় জয়, নিজেদের সঙ্গেই ‘ম্যাচ’ লোকেশ রাহুলদের!

Delhi Capitals vs Lucknow Super Giants Preview: প্লে-অফের সুযোগ বেশি লখনউয়েরই। তাদের এখনও দুটো ম্যাচ বাকি। দুটো ম্যাচ জিতলে জটিল অঙ্কের সামনে পড়তে হবে না লখনউকে। একটা ম্যাচ জিতলে অবশ্য রাস্তা কঠিন হবে। ২০২২ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অভিষেক হয় নতুন দুই ফ্র্যাঞ্চাইজির। এর মধ্যে একটা লখনউ। গত দু-বারই প্লে-অফে উঠেছিল লখনউ সুপার জায়ান্টস।

RCB, IPL 2024: ভিডিয়ো: বিরাটের RCB জিততেই অনুষ্কার ‘নমস্তে’ সেলিব্রেশন, এ দৃশ্য আগে কখনও দেখেননি

Watch Video: রবিবার এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচ। ওই ম্যাচে দিল্লিকে হারিয়ে এ বারের আইপিএলের প্লে অফের আশা জিইয়ে রেখেছে আরসিবি। বিরাট কোহলিরা এই ম্যাচ জেতার পর ভিআইপি গ্যালারি থেকে সেলিব্রেশনে মেতে ওঠেন অনুষ্কা। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

RCB vs DC IPL Match Result: বিরাটদের দিল্লি জয়, প্লে-অফের দৌড়ে রইল আরসিবি

Royal Challengers Bengaluru vs Delhi Capitals, আইপিএল 2024: প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালসকে ১৮৮ রানের টার্গেট দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। চিন্নাস্বামী স্টেডিয়াম এবং পিচে এই স্কোর সুরক্ষিত নয়। দিল্লি ক্যাপিটালস টিমে জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক, অভিষেক পোড়েলের মতো বিধ্বংসী ওপোর ছিলেন। যদিও এই ম্যাচে অন্য সিদ্ধান্ত নেয় দিল্লি। অভিষেক নয়, ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ডেভিড ওয়ার্নারকে ওপেনিংয়ে পাঠায় দিল্লি। যদিও এই পরিকল্পনা কাজে দেয়নি।

Abhishek-Virat: অভিষেক পোড়েলের অনবদ্য ক্যাচ, অবাক বিরাট কোহলিও!

IPL 2024, RCB vs DC: এক ম্যাচের জন্য নির্বাসিত দিল্লি ক্যাপিটালস ক্যাপ্টেন ঋষভ পন্থ। তাঁর অনুপস্থিতিতে ক্যাপ্টেন্সি করছেন অক্ষর প্যাটেল। তেমনই কিপিং করছেন অভিষেক পোড়েল। শুরুতে ব্যাপক চাপে ছিল দিল্লি। একের পর ক্যাচ ফসকায়। বিরাট কোহলি এবং ফাফ ডুপ্লেসির দুর্দান্ত শুরু। স্ট্যান্ড থেকে সতীর্থদের বার্তা দেওয়ার চেষ্টা করছিলেন পন্থ। যদিও কেউই তাঁর দিকে তাকাচ্ছিলেন না। এতে অস্বস্তিতে দেখায় পন্থকে।

RCB vs DC IPL 2024 Match Prediction: ছন্দে থাকা আরসিবি-দিল্লির আরও একটা ‘নকআউট’

Royal Challengers Bengaluru vs Delhi Capitals Preview: নিজেদের ম্যাচের আগে আরসিবি ও দিল্লির নজর থাকবে দিনের প্রথম ম্যাচে। চেন্নাই সুপার কিংস জিতলে চাপ বাড়বে দু-দলেরই। রাজস্থান রয়্যালসের জয়ই চাইবে দিল্লি ও আরসিবি। চেন্নাই জিতলে এবং দিল্লির কাছে হারলে আজই আরিসিবির বিদায় হয়ে যাবে। শুধু জয় নয়, বরং নেট রান রেটেও নজর রাখতে হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালসকে।

Kuldeep Yadav: সতীর্থকে নেটে বোলিং করেন না কুলদীপ যাদব! বিশ্বকাপের ভাবনা থেকেই?

IPL 2024, Men's T20 World Cup: বিশেষ করে গতির হেরফের। স্পিনার ১১৪ কিমি/ঘণ্টায় বোলিং করছেন! এমনটা দেখা যায় না। রবীন্দ্র জাডেজা মাঝে মাঝে এমন গতি বাড়িয়ে দেন। বাঁ হাতি রিস্ট স্পিনার কুলদীপও এই আইপিএলে বারবার সেটা করেছেন। সাফল্যও মিলেছে। দিল্লি ক্যাপিটালসে তাঁর সতীর্থ ত্রিস্তান স্টাবস। সতীর্থদের নেটে বোলিং করাটাই যেন প্রত্যাশিত। স্টাবস অবশ্য কুলদীপ প্রসঙ্গে অন্য কথা বলছেন।

DC, IPL 2024: বিরাটদের মুখে নামার আগে খারাপ খবর, ছিটকে গেলেন সৌরভের টিমের তারকা

Rishabh Pant: ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের হাতে এ বারের আইপিএলে আর ২টো ম্যাচ বাকি রয়েছে। লিগ টেবলের অবস্থান বলছে ৫-এ দাঁড়িয়ে রয়েছে রাজধানীর টিম। পরের ২টো ম্যাচ জিতলেও অঙ্ক থাকবেই।