Ranji Trophy: নিজামের শহরকে হারিয়ে রঞ্জিতে দ্বিতীয় জয় বাংলার

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ৫১ রানের ইনিংস খেলার পর বল হাতে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন শাহবাজ আহমেদ। ৪১ রান খরচ করে ৪টি উইকেট নেন আকাশদীপ। এই দুই ক্রিকেটারের পাশাপাশি মুকেশ কুমার ও ঈশান পোড়েলও মাপা বোলিং করেন।

Ranji Trophy: নিজামের শহরকে হারিয়ে রঞ্জিতে দ্বিতীয় জয় বাংলার
বাংলার বোলারদের দাপটে কাত হায়দরাবাদের ব্যাটিং। Pics Courtesy: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 6:53 PM

কটক: প্রথম ম্যাচে বরোদার পর এবার হায়দরাবাদ। রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) টানা দ্বিতীয় জয় বাংলার (Bengal Cricket team)। রবিবার নিজামের শহর হায়দরাবাদকে হারাতে সাত উইকেটের প্রয়োজন ছিল বাংলার। শাহাবাজ আহমেদ ও আকাশদীপ সিংয়ের বোলিং প্রতিপক্ষকে দাঁড়াতে দিল না। ৭২ রানে ম্যাচ জয়। ২ ম্যাচে ১২ পয়েন্ট, এলিট গ্রুপ B-তে এখন শীর্ষে অভিমণ্যু ঈশ্বরণের দল। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে হায়দরাবাদ। বরোদার পয়েন্ট তিন ও চন্দীগড়ের ১। প্রথম ম্যাচে বরোদার বিরুদ্ধে প্রথম ইনিংসে যখন বাংলা ৮৮ রানে অল আউট হয়েছিল, তখন অনেক সমালোচকই বলেছিলেন, আরও একটা ব্যর্থ মরসুমের অপেক্ষা। কিন্তু টিম বেঙ্গল সেই সমালোচনাকে উড়িয়ে দিল। প্রথম ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্সের পর দ্বিতীয় ম্যাচেও দুরন্ত তরুণ অলরাউন্ডার শাহাবাজ আহমেদ (Shahbaz Ahmad)। বল হাতে জ্বলে উঠলেন আকাশদীপ সিং।

শাহবাজের ব্যাটে ভর করেই হায়দরাবাদের সামনে বড় টার্গেট দিতে সক্ষম হয় বাংলা। শনিবার ১১৮-৫ হয়ে যাওয়ার পর ক্রিজে নামেন শাহবাজ। সেখান থেকে স্কোরবোর্ডকে ২০০-র কাছাকাছি নিয়ে যান তিনি। মোট ২৩৮ রানের লিড নিয়ে মাঠ ছাড়ে অরুণ লালের ছেলেরা। ২৩৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে শনিবার তিন উইকেট হারায় হায়দরাবাদ। তখন থেকেই ছয় পয়েন্টের গন্ধ বাংলা শিবিরে। রবিবার খেলা শুরু হতেই প্রতিপক্ষের ওপর আক্রমণের রাস্তায় নেয় বঙ্গ ব্রিগেড। মাত্র ১৬৬ রান শেষ হয়ে যায় হায়দরাবাদের ইনিংস। ৯০ রান করে একমাত্র তিলক বর্মা হায়দরাবাদকে টানার চেষ্টা করেন। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি।

ব্যাট হাতে ৫১ রানের ইনিংস খেলার পর বল হাতে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন শাহবাজ আহমেদ। ৪১ রান খরচ করে ৪টি উইকেট নেন আকাশদীপ। এই দুই ক্রিকেটারের পাশাপাশি মুকেশ কুমার ও ঈশান পোড়েলও মাপা বোলিং করেন। মুকেশ পান ২টি উইকেট। একটি উইকেট ঈশানের। আইপিএলে ২ কোটি ৪০ লক্ষ টাকায় শাহবাজ আহমেদকে দলে নিয়েছে বিরাটের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। রঞ্জি ট্রফিতে পারফর্ম করে বিরাটদের আস্থার মান রাখছেন শাহাবাজ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলার খেলবে চন্ডীগড়ের বিরুদ্ধে। শুকিরবার থেকে শুরু হবে সেই ম্যাচ।

আরও পড়ুন : India vs Sri Lanka: রোহিতের সঙ্গে কেন সাবধানে হাত মেলাতে বললেন মহম্মদ কাইফ?