India vs Sri Lanka: রোহিতের সঙ্গে কেন সাবধানে হাত মেলাতে বললেন মহম্মদ কাইফ?

হিটম্যানের প্রশংসায় পঞ্চমুখ অনেকেই। সেই তালিকায় রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ (Mohammad Kaif)।

India vs Sri Lanka: রোহিতের সঙ্গে কেন সাবধানে হাত মেলাতে বললেন মহম্মদ কাইফ?
India vs Sri Lanka: রোহিতের সঙ্গে কেন সাবধানে হাত মেলাতে বললেন মহম্মদ কাইফ? (Pic Courtesy - Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 4:05 PM

নয়াদিল্লি: ভারতের নতুন নেতা রোহিত শর্মার (Rohit Sharma) এখন সোনার সময় চলছে। টিম ইন্ডিয়ার (Team India) ক্যাপ্টেন্সির ব্যাটন হাতে পাওয়ার পর থেকেই এসেছে একের পর এক সাফল্য। তাই স্বাভাবিক ভাবেই ক্রিকেটমহলে এমনটাই বলা হচ্ছে। টি-২০ বিশ্বকাপের পর ভারতের সীমিত ওভারের ক্যাপ্টেন্সির দায়িত্ব পান রোহিত শর্মা। কুড়ি-বিশের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হতশ্রী পারফরম্যান্সের পর, ঘরের মাঠে টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে ক্যাপ্টেন রোহিত ক্রিকেট কেরিয়ারের নতুন ইনিংস শুরু করেন। এর পর দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ান ডে ক্রিকেটে ভারতের ক্যাপ্টেন হিসেবে যাত্রা শুরু করার সুযোগ ছিল হিটম্যানের কাছে। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোট পুরো প্রোটিয়া সফর থেকে ছিটকে দেয় রোহিতকে। রিহ্যাব পর্ব কাটিয়ে দেশের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে কামব্যাক করেন রোহিত। সেখানে ওয়ান ডে সিরিজে পোলার্ডদের হোয়াইটওয়াশ করার পর, টি-২০ সিরিজেও ক্যারিবিয়ানদের ধুয়েমুছে সাফ করে দেয় রোহিতের ভারত। এখন চলছে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ। তাতে এখনই এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে ফেলেছে টিম ইন্ডিয়া।

হিটম্যানের প্রশংসায় পঞ্চমুখ অনেকেই। সেই তালিকায় রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ (Mohammad Kaif)। তাঁর কথায়, আজকাল রোহিত যেটায় হাত দিচ্ছেন, সেটাই সোনায় পরিণত হচ্ছে। পাশাপাশি তিন নম্বরে বিরাটের জায়গায় শ্রেয়সকে নামানোর ব্যাপারেও ক্যাপ্টেন রোহিতের প্রশংসা করেছেন কাইফ। নিজের টুইটারে তিনি লেখেন, “আজকাল রোহিত শর্মার সঙ্গে হাত মেলাতে গেলে সাবধান। ও যা কিছু স্পর্শ করছে তা সোনায় পরিণত হয়ে যাচ্ছে। তিন নম্বরে শ্রেয়স, খেলোয়াড়দের রোটেট করা, বোলিং পরিবর্তন… প্রতিটি পদক্ষেপেই রয়েছে একটি করে মাস্টারস্ট্রোক।”

ভারত এখন ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে অপরাজিত থেকে ১১টি ম্যাচ খেলেছে। এবং বিশ্ব রেকর্ডের সমান হওয়া থেকে মাত্র একটা ম্যাচে জয় থেকে দূরে রয়েছে টিম ইন্ডিয়া। লখনউয়ের পর ধর্মশালা। ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলঙ্কা। ২২ গজে দুরন্ত ছন্দে দেখা যাচ্ছে টিম ইন্ডিয়াকে। প্রথম টি-২০ ম্যাচে শ্রীলঙ্কাকে ৬২ রানে হারানোর পর, ধর্মশালায় দ্বিতীয় ম্যাচে ভারতের জয় ৭ উইকেটে। আর আজ ধর্মশালায় সিরিজের শেষ ম্যাচে শানাকাদের উড়িয়ে দিতে পারলেই শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পাশাপাশি ভারতের সামেন সুযোগ টানা ১২টি টি-২০ ম্যাচ জয়ের রেকর্ড স্পর্শ করার।

আরও পড়ুন: India vs Sri Lanka: ‘ক্যাপ্টেন্সি একটা পদ মাত্র’: জসপ্রীত বুমরা

আরও পড়ুন: India vs Sri Lanka: হাসপাতালে যেতে হয়েছে ঈশানকে, আজ খেলার সম্ভাবনা কম