Duleep Trophy 2024: অপেক্ষার দুই দিন, দলীপ ট্রফিতে নজরে থাকবেন যে ৫ বোলার

দেশের মাটিতে সামনেই বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজ। তাই দলীপ ট্রফিতে পেসার ও স্পিনারদের কাছে সুযোগ থাকবে ভারতের স্কোয়াডে নিজের জায়গা করে নেওয়ার।

Duleep Trophy 2024: অপেক্ষার দুই দিন, দলীপ ট্রফিতে নজরে থাকবেন যে ৫ বোলার
Duleep Trophy 2024: অপেক্ষার দুই দিন, দলীপ ট্রফিতে নজরে থাকবেন যে ৫ বোলার
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 1:59 PM

কলকাতা: দলীপ ট্রফির (Duleep Trophy 2024) কাউন্টডাউন কয়েকদিন আগেই শুরু হয়েছে। অপেক্ষার আর ২টো দিন। ক্যালেন্ডার বলছে আজ ৩ সেপ্টেম্বর। ৫ সেপ্টেম্বর এ বারের দলীপের ঢাকে কাঠি। একঝাঁক আন্তর্জাতিক ক্রিকেটার এ বারের দলীপের প্রথম রাউন্ডে খেলবেন। দেশের মাটিতে সামনেই বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজ। তাই দলীপ ট্রফিতে পেসার ও স্পিনারদের কাছে সুযোগ থাকবে ভারতের স্কোয়াডে নিজের জায়গা করে নেওয়ার। এই প্রতিবেদনে দেখে নিন আসন্ন দলীপে নজর থাকবে যে ৫ বোলারে।

এক ঝলকে দেখে নিন সেই ৫ বোলার কারা—

  1. অর্শদীপ সিং – ২০২২ সালে ভারতের হয়ে সীমিত ওভারের সিরিজে অভিষেক হওয়ার পর থেকে অর্শদীপ ৫০টির বেশি টি-২০ ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৮৩টি উইকেট। ভারতের টি-২০ বিশ্বকাপ জয়ে বাঁ-হাতি অর্শদীপের বড় অবদান ছিল। তিনি ১৭টি উইকেট নিয়েছিলেন। দলীপে ভালো পারফর্ম করলে পারলে ভারতের হয়ে লাল বলে খেলার ডাক পেতে পারেন অর্শদীপ।
  2. সাই কিশোর – এ বারের রঞ্জি ট্রফিতে তামিলনাড়ুর হয়ে নেতৃত্ব দেন সাই কিশোর। দল সেমিফাইনালেও উঠেছিল। টুর্নামেন্ট জুড়ে ৫৩টি উইকেট নিয়ে রেকর্ড গড়েন সাই। রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেলের মতো স্পিনার থাকার পরও দলীপে ভালো খেললে জাতীয় দলে সাইও ডাক পেতে পারেন।
  3. এই খবরটিও পড়ুন

  4. আবেশ খান – লাল বলের ক্রিকেটে আবেশ খানের পারফরম্যান্স ভালো। তিনি মধ্যপ্রদেশের হয়ে ২০১৮-১৯এ ১৬.৩৭ গড়ে ৩৫টি উইকেট নেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩১ ম্যাচে ৩৪টি উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬৫টি উইকেট রয়েছে। দলীপে ভালো খেললে তাঁর জন্যও ভারতীয় টেস্ট টিমের দরজা খুলতে পারে।
  5. আকাশ দীপ – ইংল্যান্ডের বিরুদ্ধে রাঁচি টেস্টে ভালো পারফর্ম করেছিলেন আকাশ দীপ। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড সফরে এ টিমের হয়ে খেলা এবং ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার সুবাদে টেস্ট টিমে ডাক পেয়েছিলেন তিনি। দলীপে তিনি চেষ্টা করবেন ভালো খেলে জাতীয় দলে ডাক পাওয়ার।
  6. ওয়াশিংটন সুন্দর – ২৪ বছর বয়সী ভারতীয় বোলার এখনও অবধি ৪টি টেস্টে খেলেছেন। তার মধ্যে ২০২১ সালে শেষ বার ইংল্যান্ডের বিরুদ্ধে নেমেছিলেন। রবিচন্দ্রন অশ্বিনের উত্তরসূরি হতে পারেন সুন্দর। ক্রিকেট মহলে এমন কথাও শোনা যায়। দলীপ ট্রফিতে ধারাবাহিকতা দেখানোর জন্য মুখিয়ে সুন্দর।