England Cricket: সাদা বলেও বাজ়বল! চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই ইংল্যান্ডের দায়িত্বে ‘নতুন’ কোচ

England men's white-ball team: ব্রেন্ডন ম্যাকালামের ডাক নাম বাজ়, সেই থেকেই বাজ়বল। এ বার কি তিন ফরম্যাটেই একই স্টাইল দেখা যাবে? পরিস্থিতি এমনই। ইংল্যান্ড ও ওয়েস ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে, চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই তিন ফরম্যাটে ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের দায়িত্ব দিচ্ছেন ব্রেন্ডন ম্যাকালাম।

England Cricket: সাদা বলেও বাজ়বল! চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই ইংল্যান্ডের দায়িত্বে 'নতুন' কোচ
Image Credit source: ICC
Follow Us:
| Updated on: Sep 03, 2024 | 9:00 PM

এতদিন ছিলেন শুধু মাত্র টেস্ট টিমের কোচ। এ বার বিশ্ব ক্রিকেট পরিচিত হয়েছিল, এক নতুন স্টাইলের সঙ্গে। টেস্ট ক্রিকেটেও বিধ্বংসী ব্যাটিং। কোচ ব্রেন্ডন ম্যাকালাম এবং অধিনায়ক বেন স্টোকস জুটির এই নতুন স্টাইল অনেকাংশে সফলও হয়েছে। ব্রেন্ডন ম্যাকালামের ডাক নাম বাজ়, সেই থেকেই বাজ়বল। এ বার কি তিন ফরম্যাটেই একই স্টাইল দেখা যাবে? পরিস্থিতি এমনই। ইংল্যান্ড ও ওয়েস ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে, চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই তিন ফরম্যাটে ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের দায়িত্ব দিচ্ছেন ব্রেন্ডন ম্যাকালাম।

বছর দুয়েক আগে ইংল্যান্ড টেস্ট দলের দায়িত্ব নিয়েছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের চাকরি ছেড়ে ইংল্যান্ড জাতীয় দলের কোচ হন এই প্রাক্তন কিউয়ি ক্রিকেটার। এত দিন ইংল্যান্ড ক্রিকেট দলের সাদা-বলের ফরম্যাটের জন্য ভিন্ন কোচ ছিল। সেই ‘ফরম্যাট’ থেকে বেরিয়ে আসছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ২০২২ সালে ব্রেন্ডন ম্যাকালাম টেস্ট দলের দায়িত্ব নেওয়ার পরই আক্রমণাত্মক ক্রিকেট স্টাইল আমদানী করে ইংল্যান্ড।

এই খবরটিও পড়ুন

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ঘোষণা অনুযায়ী, অন্তর্বর্তী সময়ে সাদা-বলের কোচ থাকবেন মার্কাস ট্রেসকোথিক। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে তিন ফরম্যাটেই দায়িত্ব নেবেন ব্রেন্ডন ম্যাকালাম। তাঁর সঙ্গে ২০২৭ সাল অবধি চুক্তি বাড়িয়েছে ইংল্যান্ড বোর্ড। ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০২৬ সালে টি-টোয়েন্টি এবং ২০২৭ সালে ওয়ান ডে বিশ্বকাপ রয়েছে। এই তিন বড় টুর্নামেন্টে ম্যাকালামের কোচিংয়েই খেলবেন বাটলাররা। সঙ্গে টেস্টের দায়িত্ব থাকছেই।