T20 World Cup 2021: মুহূর্তে শেষ টিকিট, বিজ্ঞাপনের বাজার দর ভেঙে দিল অতীতের রেকর্ড

ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে, তেমনই সুপারহিট বিজ্ঞাপনের বাজারও। ভারত-পাক ম্যাচের দিন বিজ্ঞাপনের জন্যও দেদার দর হাঁকাচ্ছে সম্প্রচারকারী সংস্থাও। ওই বিশেষ দিনে বিজ্ঞাপনের জন্য ৯০০ কোটি টাকা লাভের মুখ দেখছে সম্প্রচারকারী সংস্থা। অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপনের জন্য ২৭৫ কোটি টাকা লাভ হচ্ছে সংস্থার।

T20 World Cup 2021: মুহূর্তে শেষ টিকিট, বিজ্ঞাপনের বাজার দর ভেঙে দিল অতীতের রেকর্ড
ভারত বনাম পাকিস্তান। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 3:19 PM

দুবাই: ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। বিশ্বের যে প্রান্তেই হোক না কেন, এই ম্যাচের উন্মাদনা সব কিছুকে ছাপিয়ে যাবে। ২ বছর পর ফের ভারত-পাক মহারণ। ৫ বছর পর কুড়ি ওভারের ফরম্যাটে মুখোমুখি দুই চিরশত্রু। দুই দেশের ক্রিকেটাররাও মুখিয়ে মাঠে নামার জন্য।

হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকতে তৈরি দুই দেশের সমর্থকরাও। তাই টিকিট হাতছাড়া করা যাবে না কোনও ভাবেই। মুহূর্তের মধ্যে সব টিকিট শেষ হয়ে গিয়েছে। যাঁরা টিকিট হাতে পেয়েছেন তাঁরা নিজেদের ভাগ্যবান ভাবছেন। কারণ ভারত-পাক ম্যাচের টিকিট মানে তো লটারি জিতে যাওয়া। সামনে থেকে বিরাট (Virat Kohli) -বাবরের (Babar Azam) দ্বৈরথ দেখার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব।

শুধুই কি তাই! ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে, তেমনই সুপারহিট বিজ্ঞাপনের বাজারও। ভারত-পাক ম্যাচের দিন বিজ্ঞাপনের জন্যও দেদার দর হাঁকাচ্ছে সম্প্রচারকারী সংস্থাও। ওই বিশেষ দিনে বিজ্ঞাপনের জন্য ৯০০ কোটি টাকা লাভের মুখ দেখছে সম্প্রচারকারী সংস্থা। অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপনের জন্য ২৭৫ কোটি টাকা লাভ হচ্ছে সংস্থার। দর এতটাই উপরে উঠেছে যে অতীতের সমস্ত রেকর্ড ভেঙে চুরে দিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বিজ্ঞাপনের জন্য প্রতি ১০ সেকেন্ডে ২৫ থেকে ৩০ লক্ষ টাকা ধার্য্য করেছে সম্প্রচারকারী সংস্থা। কো প্রেসেন্টিং স্পনসরশিপ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি টাকায়। আর অ্যাসোসিয়েট স্পনসরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। বিরাট-বাবরদের দ্বৈরথ ঘিরে বিজ্ঞাপনের বাজার দর আরও চাঙ্গা হয়ে উঠেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই অফিসিয়াল ব্রডকাস্টারের (Official Broadcaster) সঙ্গে ১৬টি স্পনসরের চুক্তি হয়েছে। এ ছাড়া আইসিসির সঙ্গে চুক্তিবদ্ধ ১৫টি মেগা স্পনসরও আছে এই তালিকায়। বিজ্ঞাপনের বাজার দর গত কয়েক দিনে যে ভাবে লাফিয়ে লাফিয়ে বেড়েছে তাতে মুচকি মুচকি হাসছে সম্প্রচারকারী সংস্থা।

আরও পড়ুন: T20 World Cup 2021: ভারত-পাক মহারণের আগে চাপে নেই কোহলি