Asia Cup Final Preview: ভারত ও অষ্টম এশিয়া কাপ ট্রফির মাঝে চামারি!

Women's Asia Cup 2024: গ্রুপ পর্বে তিন ম্যাচই জিতেছে ভারত। অন্য দিকে, শ্রীলঙ্কাও টানা জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে। দুই অপরাজিত দলের লড়াই। ভারতের ব্যাটিং আক্রমণ নিঃসন্দেহে শক্তিশালী। স্মৃতি মান্ধানা দুর্দান্ত ছন্দে একই কথা প্রযোজ্য আর এক ওপেনার শেফালি ভার্মার ক্ষেত্রেও।

Asia Cup Final Preview: ভারত ও অষ্টম এশিয়া কাপ ট্রফির মাঝে চামারি!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 27, 2024 | 5:16 PM

মেয়েদের এশিয়া কাপের নবম সংস্করণ। নবম ফাইনালে খেলবে ভারত। এশিয়া কাপে ভারতের লক্ষ্য বিশ্বকাপেরও প্রস্তুতি। মেয়েদের ক্রিকেটে ভারতের আক্ষেপ আইসিসি ট্রফি। একমাত্র অনূর্ধ্ব ১৯ স্তরেই ট্রফি জিতেছে ভারত। সিনিয়র টিম বেশ কয়েক বার বিশ্বকাপ ফাইনালে উঠলেও ট্রফি আসেনি। সেটা ওয়ান ডে ফরম্যাট হোক বা টি-টোয়েন্টি। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণেই এশিয়া কাপও এই ফরম্যাটে। এশিয়া কাপের সবচেয়ে সফল দল ভারত। এখনও অবধি আট বারের মধ্যে সাত বারই চ্যাম্পিয়ন। এ বার অষ্টম ট্রফির লক্ষ্য। ফাইনালে ভারতের সামনে শ্রীলঙ্কা। গত বারের ফাইনালেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। ৮ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছিল ভারত। এবার ভারত ও অষ্টম ট্রফির মাঝে শ্রীলঙ্কার কিংবদন্তি চামারি আতাপাত্তু।

গ্রুপ পর্বে তিন ম্যাচই জিতেছে ভারত। অন্য দিকে, শ্রীলঙ্কাও টানা জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে। দুই অপরাজিত দলের লড়াই। ভারতের ব্যাটিং আক্রমণ নিঃসন্দেহে শক্তিশালী। স্মৃতি মান্ধানা দুর্দান্ত ছন্দে একই কথা প্রযোজ্য আর এক ওপেনার শেফালি ভার্মার ক্ষেত্রেও। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেঞ্চুরির সুযোগও এসেছিল শেফালির সামনে। যদিও সেই লক্ষ্য পূরণ হয়নি। রিচা ঘোষ দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন। প্রতি ম্যাচেই কেউ না কেউ দায়িত্ব নিয়েছেন।

ভারতীয় বোলিংয়ে আলাদা করে বলতে হয় রেনুকা সিং ঠাকুর ও অফস্পিনার দীপ্তি শর্মার কথা। নতুন বলে ভয়ঙ্কর বোলিং করছেন রেনুকা। আর মাঝের ওভারে দীপ্তি শর্মার স্পিন। সঙ্গে রাধা যাদব রয়েছেন। ভারতের বোলিং আক্রমণ সার্বিক ভাবে ধারাবাহিক ভালো পারফর্ম করছে। তবে ভারতের সামনে মূল বাধা শ্রীলঙ্কা অধিনায়ক। এশিয়া কাপের ইতিহাসে প্রথম সেঞ্চুরি এসেছে তাঁর ব্যাটেই। এ বারের টুর্নামেন্টেই সেঞ্চুরি মেরেছেন। তেমনই সেমিফাইনালে হাফসেঞ্চুরি।

ভারত বনাম শ্রীলঙ্কা, এশিয়া কাপ ফাইনাল, রবিবার দুপুর ৩টে থেকে,

স্টার স্পোর্টসে সম্প্রচার, ডিজনি প্লাস হটস্টারে স্ট্রিমিং