Bumrah-Shami: ‘বুমরা-সামির জুটিতে বোলিং চোখের আরাম’, বলছেন ইংল্যান্ডের প্রাক্তন পেসার

India vs England Test Series: ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার পেস, বাউন্সি পিচ কিংবা সুইংয়ের কন্ডিশনে বুমরার দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই। ঘরের মাঠেও নজর কাড়ছেন বুমরা। শুধু নজর কাড়ছেন বলাটা বোধ হয় ভুল হবে। মুগ্ধ করছেন। ঘরের মাঠে স্পিন সহায়ক পিচ। তবে বুমরার যা দক্ষতা, তাতে যে পিচ কোনও ব্যাপার নয়, সেটাই বারবার প্রমাণ করছেন। সামি থাকলে জুটি জমত, বলাই যায়।

Bumrah-Shami: 'বুমরা-সামির জুটিতে বোলিং চোখের আরাম', বলছেন ইংল্যান্ডের প্রাক্তন পেসার
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Feb 04, 2024 | 10:37 PM

কলকাতা: একটা সময় বিশ্বের তাবড় ব্যাটারদের কাছে আতঙ্ক ছিল তাঁর সুইং বোলিং। অ্যাসেজেওে দারুণ সাফল্য পেয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন পেসার। তিনি মুগ্ধ হয়ে রয়েছেন জসপ্রীত বুমরা এবং মহম্মদ সামিতে। ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপে অনবদ্য বোলিং করেছেন সামি। অর্জুন পুরস্কারও জিতেছেন। বিশ্বকাপের পর থেকে অবশ্য মাঠে নামার সুযোগ হয়নি। গোড়ালির চোটে মাঠে ফেরার জন্য ওয়েটিং লিস্টেই থাকতে হচ্ছে মহম্মদ সামিকে। অন্য দিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য বোলিংয়ে মুগ্ধ করছেন জসপ্রীত বুমরা। স্টিভ হার্মিসনের মতো প্রাক্তনও মজে বুমরাতে। কী বলছেন ইংল্যান্ডের এই প্রাক্তন পেসার? বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার পেস, বাউন্সি পিচ কিংবা সুইংয়ের কন্ডিশনে বুমরার দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই। ঘরের মাঠেও নজর কাড়ছেন বুমরা। শুধু নজর কাড়ছেন বলাটা বোধ হয় ভুল হবে। মুগ্ধ করছেন। ঘরের মাঠে স্পিন সহায়ক পিচ। তবে বুমরার যা দক্ষতা, তাতে যে পিচ কোনও ব্যাপার নয়, সেটাই বারবার প্রমাণ করছেন। সামি থাকলে জুটি জমত, বলাই যায়। তবে বুমরার অনবদ্য বোলিংয়ে সামির অনুপস্থিতি সেই অর্থে সমস্যায় ফেলেনি ভারতকে।

ইংল্যান্ডের প্রাক্তন পেসার স্টিভ হার্মিসন সংবাদ সংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে বলেন, ‘অ্যান্ডারসন ও বুমরা দু-জনেই অনবদ্য বোলার। অবিশ্বাস্য স্কিল। হায়দরাবাদে বুমরা যখন রুট ও ডাকেটের উইকেট নিল, টেস্ট ক্রিকেটে অন্যতম সেরা মুহূর্ত ছিল। দীর্ঘদিন সেই একটা ঘণ্টা মনে থাকবে।’ সামি-বুমরা প্রসঙ্গে বলেন, ‘সামি, বুমরা, সিরাজ। ওদের বোলিংয়ে দেখে মুগ্ধ হই। ভারতের বোলিং আক্রমণ দুর্দান্ত। ভারতের পেস আক্রমণ বিশ্বের যে কোনও দেশেই কার্যকর ভূমিকা নিতে পারে। সামি-বুমরাকে জুটিতে বোলিং করতে দেখা যেন চোখের আরাম।’