Mithali Raj: আইপিএলে খেলবেন মিতালি রাজ? স্পষ্ট জবাব দিলেন বিশ্বসেরা ব্যাটার…

India Women Cricket: মঙ্গলবার সংবাদ সংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে মিতালি বলেন, "মেন্টর, টিমের মালিক বা প্লেয়ার- আগামী বছরের আইপিএলের জন্য আমি সব বিকল্পই খোলা রাখছি।

Mithali Raj: আইপিএলে খেলবেন মিতালি রাজ? স্পষ্ট জবাব দিলেন বিশ্বসেরা ব্যাটার...
মিতালি রাজ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2022 | 8:41 PM

বেঙ্গালুরু: আগামী বছর শুরু হচ্ছে মেয়েদের আইপিএল। বোর্ডের তরফে সরকারি ভাবেই ঘোষণা হয়েছে। বিশ্বের অন্যতম সেরা ব্যাটার তথা ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ আইপিএল নিয়ে যাবতীয় বিকল্প খোলা রাখার ইঙ্গিত দিয়েছেন। মেন্টর, টিম মালকিন বা সরাসরি ব্যাট হাতে আইপিএলে দেখা যেতে পারে মিতালিকে। সম্প্রতি বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী বছর মার্চ মাস থেকে মহিলাদের আইপিএল শুরু হবে। পুরুষদের আইপিএলের আগেই হবে মহিলাদের আইপিএল। কী কী বললেন মিতালি, জানুন TV9Bangla-তে।

মঙ্গলবার সংবাদ সংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে মিতালি বলেন, “মেন্টর, টিমের মালিক বা প্লেয়ার- আগামী বছরের আইপিএলের জন্য আমি সব বিকল্পই খোলা রাখছি। তবে এখনও অবধি কিছুই পরিষ্কার নয়। পাঁচটি টিম রয়েছে, কীভাবে নিলাম প্রক্রিয়া হবে, তা এখনও স্পষ্ট নয়। তাই কোনও সঠিক তথ্য ছাড়া মন্তব্য করা ঠিক হবে না। সেই কারণে আমি সব বিকল্পই খোলা রাখছি।” এ বছরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মিতালি। মহিলা আইপিএলে টিম কেনা নিয়েও যে তাঁর আগ্রহ রয়েছে, এ দিন এ কথাও স্পষ্ট হয়েছে।

একটি অনুষ্ঠানে মিতালি বলেন, “আমি সম্পূর্ণ অন্য আঙ্গিক থেকে ক্রিকেটকে দেখি। টানটান ম্যাচে আমি এখনও আগের মতোই ক্রিকেট উপভোগ করি। ক্রিকেট প্লেয়ার হিসেবে আমি এখনও বিভিন্ন সময়ে আবেগ তাড়িত হয়ে পড়ি। ধারাভাষ্য দেওয়া জন্য আমি যোগ্য কিনা, তাও যাচাই করে দেখছি। ইচ্ছে অটুট থাকলে আমি চালিয়ে যাব।”

আগামী বছর শুরু হচ্ছে মেয়েদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপও। নতুন বছরের উদ্বোধনী এই অনুর্ধ্ব ১৯ মেয়েদের ক্রিকেট বিশ্বকাপ যে আরও ক্রিকেটার তুলে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, সে কথাও গোপন রাখেননি মিতালি। সম্প্রতি বিসিসিআইয়ের তরফে মহিলা ক্রিকেটারদেরও সমান ম্যাচ ফি দেওয়ার কোথা ঘোষণা করা হয়েছে। মহিলা ক্রিকেটের উন্নয়ণে আর কী করা যেতে পারে, সেই প্রশ্নের জবাবে মিতালি জানিয়েছেন, রাতারাতি কোনও কিছুই সম্পূর্ণ বদলে যাবে না। মহিলার ক্রিকেটের উন্নয়নের জন্য যে চেষ্টা করা হচ্ছে, এটাই ভীষণ গুরুত্বপূর্ণ। আগামী দিনে মহিলা ক্রিকেটে আরও বদল আসবে, এমনটাই আশা মিতালির।