Copa America 2024: মেসির গোল অধরা, আর্জেন্টিনার ত্রাতা মার্টিনেজ; কোপার শেষ আটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা

Argentina vs Chile: কোপা আমেরিকার গ্রুপ-এ-র ম্যাচে মেটলাইফ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও চিলি। এই ম্যাচে চিলিকে ১-০ ব্যবধানে হারিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। সেই সঙ্গে টুর্নামেন্টের শেষ আটে পৌঁছে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

Copa America 2024: মেসির গোল অধরা, আর্জেন্টিনার ত্রাতা মার্টিনেজ; কোপার শেষ আটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা
Copa America 2024: মেসির গোল অধরা, আর্জেন্টিনার ত্রাতা মার্টিনেজ; কোপার শেষ আটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরাImage Credit source: X
Follow Us:
| Updated on: Jun 26, 2024 | 11:11 AM

কলকাতা: কোপা আমেরিকায় (Copa America 2024) জয়ের ধারা বজায় রাখল আর্জেন্টিনা (Argentina)। গ্রুপ-এ-তে এই নিয়ে জোড়া জয়ের ফলে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠল গত বারের চ্যাম্পিয়নরা। চিলির বিরুদ্ধে আর্জেন্টিনা গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ত, যদি শেষ বেলায় লাওতারো মার্টিনেজ জয়সূচক গোল না করতেন। কোপাতে আর্জেন্টাইন ক্যাপ্টেন লিওনেল মেসি দুই ম্যাচে পর পর গোল পেলেন না। মেটলাইফ স্টেডিয়ামে চিলির বিরুদ্ধে শেষ অবধি ১-০ ব্যবধানে জিতে শেষ আটে উঠল নীল-সাদা জার্সিধারীরা।

৩৭তম জন্মদিন পালন করার পর চিলির বিরুদ্ধে আর্জেন্টিনার হয়ে নেতৃত্বে নামেন লিওনেল মেসি। ৮২ হাজার দর্শকের সামনে আর্জেন্টিনা-চিলি ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়। কানাডার পর চিলির বিরুদ্ধে গোলের সুযোগ নষ্ট করেছেন লিও মেসি। ৩৬ মিনিটে ৩০ গজ দূর থেকে শট নেন মেসি। পোস্টে লেগে বল বাইরে চলে যায়। কানাডার বিরুদ্ধে তিনি নিজে গোল না করলেও, জোড়া গোলে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে সাহায্য করেছিলেন মেসি। কিন্তু চিলির বিরুদ্ধে তেমনটা হয়নি।

৮৮ মিনিটে লাওতারো মার্টিনেজের একমাত্র গোলে ম্যাচ জিতেছে আর্জেন্টিনা। পুরো ম্যাচ জুড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ২২টি শট নিয়েছিল। আর চিলি সেখানে ৩টি শট নেয়। ৫৫২টি পাস খেলে আর্জেন্টিনা। সেখানেও অনেকটা পিছিয়ে চিলি। পুরো ম্যাচে তারা ৩৫৪টি পাস খেলে। চিলির গোলকিপার ক্লদিও ব্র্যাভো যদি ছন্দে না থাকতেন, তা হলে আরও বেশি ব্যবধানে ম্যাচ জিততে পারতেন মেসিরা।

আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জয়ের ৪৬ বছর পূর্তির দিনে চিলির বিরুদ্ধে জিতে ২০১৬-র কোপার ফাইনালের বদলা নিয়েছেন মেসিরা। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ২০১৬ সালে চিলির কাছে কোপার ফাইনালে টাইব্রেকারে হেরেছিল আর্জেন্টিনা। এ বার কোপার মঞ্চে চিলিকে হারানোর দিন সেই হারের একটু হলেও বদলা নিল আর্জেন্টিনা।