ISL 2023-24: সুনীলের পেনাল্টি মিস, ৪ গোলে বেঙ্গালুরুকে উড়িয়ে লিগ শিল্ড জয়ের হাতছানি মোহনবাগানের

Mohun Bagan: বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) বিরুদ্ধে ৩ পয়েন্টে পাখির চোখ ছিল মোহনবাগানের। আর এই ম্যাচ জিতলেই লিগ শিল্ড জয়ের লড়াইয়ে টিকে থাকত মোহনবাগান। ঠিক সেই মতোই পারফর্ম করেছেন আর্মান্দো সাদিকু-মনবীর সিংরা। সুনীল ছেত্রীদের বিরুদ্ধে বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়াম থেকে পুরো ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ল সবুজ-মেরুন ব্রিগেড।

ISL 2023-24: সুনীলের পেনাল্টি মিস, ৪ গোলে বেঙ্গালুরুকে উড়িয়ে লিগ শিল্ড জয়ের হাতছানি মোহনবাগানের
ISL 2023-24: সুনীলের পেনাল্টি মিস, ৪ গোলে বেঙ্গালুরুকে উড়িয়ে লিগ শিল্ড জয়ের হাতছানি মোহনবাগানেরImage Credit source: Mohun Bagan X
Follow Us:
| Updated on: Apr 11, 2024 | 10:43 PM

কলকাতা: লিগ শিল্ডের হাতছানি মোহনবাগানের (Mohun Bagan) সামনে। সোমবার যুবভারতীতে লিগ শিল্ডের ভার্চুয়াল ফাইনাল। বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) বিরুদ্ধে ৩ পয়েন্টে পাখির চোখ ছিল মোহনবাগানের। আর এই ম্যাচ জিতলেই লিগ শিল্ড জয়ের লড়াইয়ে টিকে থাকত মোহনবাগান। ঠিক সেই মতোই পারফর্ম করেছেন আর্মান্দো সাদিকু-মনবীর সিংরা। সুনীল ছেত্রীদের বিরুদ্ধে বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়াম থেকে পুরো ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ল সবুজ-মেরুন ব্রিগেড।

বেঙ্গালুরুর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচের ১৭ মিনিটে হেক্টর ইউস্তের গোলে এগিয়ে যায় মোহনবাগান। প্রথমার্ধে সমতা ফেরানোর সুযোগ ছিল বেঙ্গালুরুর। কিন্তু ৪০ মিনিটে পেনাল্টি মিস করেন সুনীল ছেত্রী। যার ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেন দিমিত্রিরা। ঘরের মাঠে প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বেঙ্গালুরু।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার পর ৫১ মিনিটে মোহনবাগানের হয়ে ব্যবধান বাড়ান মনবীর সিং। জনি কাউকোর পাস থেকে বেঙ্গালুরুর জালে বল জড়ান বাগানের তারকা। তার ঠিক তিন মিনিট পর আবার ব্যবধান বাড়ায় সবুজ-মেরুন। ৫৪ মিনিটে দিমিত্রি পেত্রাতোসের পাস থেকে গোল করেন অনিরুদ্ধ থাপা। ৬০ মিনিটে মোহনবাগানের হয়ে চতুর্থ গোল করেন আর্মান্দো সাদিকু। সে বার মনবীর সুযোগ করে দেন। আর সেই সুযোগ কাজে লাগাতে কোনও ভুল করেননি সাদিকু।

ম্যাচের শেষ বাঁশি বাজা অবধি গোল মুখ খুলতে পারেনি বেঙ্গালুরু। যার ফলে ৪-০ ব্যবধানে এই ম্যাচ জিতে মোহনবাগানের পয়েন্ট দাঁড়াল ৪৫। সম সংখ্যক ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বই সিটি। সোমবার মুম্বইকে হারাতে পারলেই এ বারের লিগ শিল্ড আসবে সবুজ-মেরুন শিবিরে।